29 C
আবহাওয়া
৭:১৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষাপ্রতিষ্ঠানে বেশি করে গাছ লাগাতে হবে—পরিবেশমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে বেশি করে গাছ লাগাতে হবে—পরিবেশমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে বেশি করে গাছ লাগাতে হবে---পরিবেশমন্ত্রী

বিএনএ, বড়লেখা (মৌলভীবাজার) :  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ উন্নত করার জন্য বেশি বেশি করে গাছ লাগাতে হবে। তিনি বলেন, পরিবেশ ঠাণ্ডা রাখতে এবং জীবনধারণের অতিপ্রয়োজনীয় অক্সিজেন পর্যাপ্ত পরিমাণে পেতে গাছ লাগানোর বিকল্প নেই।

রোববার (১৩ জুন) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয় ও তালিমপুর বাহারপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ  মন্ত্রী এসব কথা বলেন।

বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী বলেন, দেশের পরিবেশ রক্ষার্থে সরকারিভাবে গত বছর আট কোটি গাছের চারা লাগানো হয়েছে, এবারও  আট কোটি গাছের চারা লাগানোর পরিকল্পনা নেয়া হয়েছে। সকলে মিলে গাছ লাগালে দেশ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় সক্ষম হবে।

  পরিবেশ  মন্ত্রী বলেন, মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও বর্তমান শিক্ষাবান্ধব সরকার প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেরই অবকাঠামো উন্নয়ন কার্যক্রম অব্যাহত রেখেছে। শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নকালে এর গুণগতমান বজায় রাখতে তিনি উপস্থিত ঠিকাদার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। মন্ত্রী বলেন, সকল ক্ষেত্রে সরকারের অভূতপূর্ব উন্নয়ন কর্মকাণ্ডের পরেও দেশ বিরোধীরা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। এসকল দেশদ্রোহী ও ভণ্ড ধর্ম ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত রাখবে।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আজিম উদ্দিন সরদার, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী, বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর প্রমুখ।

পরে পরিবেশ  মন্ত্রী ঈদগাহবাজার-মালিশ্রী-মাইজমজুরী-রাস্তা উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং জুড়ী উপজেলার জুড়ী-ফুলতলা (বটুলী) রাস্তার উন্নয়ন ও সংস্কার কাজ পরিদর্শন করেন।

বিএনএ বাংলানিউজ/এসজিএন

Loading


শিরোনাম বিএনএ