27 C
আবহাওয়া
১২:১৪ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামের বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ ঘোষণা

চট্টগ্রামের বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা বন্ধ ঘোষণা

শাহ আমানতে আড়াই কোটি টাকার ৩ কেজি স্বর্ণসহ এক যাত্রী আটক

বিএনএ, চট্টগ্রাম : ঘূর্ণিঝড় মোখার কারণে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শনিবার সকাল ছয়টা থেকে উড়োজাহাজ ওঠানামা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ। শনিবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রামের এ বিমানবন্দরে বিমান ওঠানামা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার তাসনীম হাসান।

তিনি জানান, ঘূর্ণিঝড়ের পরবর্তী গতিপথ পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। যেহেতু আবহাওয়া অধিদপ্তর থেকে ঘূর্ণিঝড় মোখার কারণে ৮ নম্বর সংকেত জারি করা হয়েছে। সাগর বেষ্টিত জেলা চট্টগ্রামেও এ ঝড়ের প্রভাব রয়েছে। ফলে এই সময়ে কোনোভাবে বিমানবন্দর থেকে ফ্লাইট ওঠানামা করা সম্ভব নয়।

আবহাওয়া অধিদপ্তর শুক্রবার রাতে চট্টগ্রামসহ তিন সমুদ্রবন্দরে ৮ নম্বর মহাবিপৎসংকেত জারি করার পর এই পদক্ষেপ নিল বিমানবন্দর কর্তৃপক্ষ। শুক্রবার রাত নয়টায় আবহাওয়া অধিদপ্তরের ১২ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজার ও চট্টগ্রাম এবং সেগুলোর কাছের দ্বীপ ও চরগুলোতে ৮ থেকে ১২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। এ ছাড়া উপকূলের ১০ জেলায় ৫ থেকে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে।

ইতোমধ্যে চট্টগ্রাম বন্দরের জেটিতে অপারেশনাল কার্যক্রম গুটিয়ে নেওয়া হচ্ছে। জেটিতে থাকা জাহাজগুলোকে বহির্নোঙ্গরে সরিয়ে নেওয়া হচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ