27 C
আবহাওয়া
৯:০৪ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মিতু হত্যা: স্বামী বাবুল আক্তারসহ ৭ জনের বিচার শুরু

মিতু হত্যা: স্বামী বাবুল আক্তারসহ ৭ জনের বিচার শুরু

মিতু হত্যা: স্বামী বাবুল আক্তারসহ ৭ জনের বিচার শুরু

বিএনএ, চট্টগ্রাম : মাহমুদা খানম মিতু হত্যা মামলায় সাবেক এসপি বাবুল আক্তারসহ সাতজনের বিরুদ্ধে বিচারকাজ শুরুর আদেশ দিয়েছেন আদালত। সোমবার(১৩ মার্চ) বিকেলে চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন এ আদেশ দেন। দুপুরে একই আদালতে অভিযোগ গঠনের বিষয়ে উভয়পক্ষের শুনানি হয়।

এ সময় বাবুল আক্তার, আনোয়ার হোসেন, শাহজাহান মিয়া, মোতালেব মিয়া ওরফে ওয়াসিম ও জামিনে থাকা এহতেশামুল হক ভোলা আদালতে উপস্থিত ছিলেন।

মহানগর পিপি মো. আবদুর রশিদ বলেন, দীর্ঘদিন ধরে স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যার পরিকল্পনা করেন বাবুল আক্তার। তিনি যখন ঢাকায় ছিলেন, তখন সেই পরিকল্পনা বাস্তবায়ন করা হয়। বাবুল আক্তারের বিরুদ্ধে ৩০২, ২০১ ও ১০৯ ধারায় চার্জ গঠন করা হয়েছে। আগামী ৯ এপ্রিল সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরের জিইসি মোড়ের কাছে ওআর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে গুলি ও ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন মাহমুদা খানম মিতু। ঐ ঘটনায় পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন তার স্বামী তৎকালীন এসপি বাবুল আক্তার। মামলাটি তদন্ত করছিল নগর ডিবি পুলিশ। পরে ২০২০ সালের জানুয়ারিতে আদালতের নির্দেশে মামলার তদন্তভার পায় পিবিআই।

এরপরই ঘুরতে থাকে মামলার গতিপ্রকৃতি। পিবিআইয়ের তদন্তে উঠে আসতে থাকে স্ত্রী হত্যার সঙ্গে বাবুল আক্তারের সম্পৃক্ততার নানা দিক। ২০২১ সালের ১০ মে মামলার বাদী হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য বাবুল আক্তারকে পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ে ডেকে আনা হয়। এরপরই তাকে হেফাজতে নেয় পিবিআই। পরে ১২ মে দুপুরে বাবুল আক্তারকে প্রধান আসামি করে নগরীর পাঁচলাইশ থানায় আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন।

বাবুল আক্তার ছাড়া মামলার সাত আসামি হলেন- কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা, এহতেশামুল হক ভোলা, মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার হোসেন, খায়রুল ইসলাম ওরফে কালু, সাইদুল ইসলাম সিকদার ওরফে সাক্কু ও শাহজাহান মিয়া।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ