23 C
আবহাওয়া
৮:০৪ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলকে হামলা বন্ধের আহ্বান চীনের

ইসরায়েলকে হামলা বন্ধের আহ্বান চীনের


বিএনএ, বিশ্বডেস্ক: ফিলিস্তিনের দক্ষিণ গাজার শহর রাফায় যত দ্রুত সম্ভব ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জানিয়েছে চীন। সেখানে যুদ্ধের ইতি না হলে মানবিক বিপর্যয়ের সতর্কাবার্তা দিয়েছে দেশটি। আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছে বেইজিংয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর দ্য টাইমস অফ ইন্ডিয়া।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাতে গণমাধ্যমটি জানিয়েছে, চীন বেসামরিক নাগরিকদের জন্য ক্ষতিকারক এবং আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে এমন কর্মকান্ডের বিরোধিতা ও নিন্দা করে। ফলে যত দ্রুত সম্ভব রাফায় তাদের সামরিক অভিযান বন্ধ করার আহ্বান জানিয়েছে চীন সরকার। মিসর সীমান্ত ঘেষা গাজার ওই অঞ্চলে গুরুতর মানবিক বিপর্যয় মোকাবিলা করারও আহ্বান জানিয়েছে চীন।

এছাড়া হোয়াইট হাউজে অনুষ্ঠিত এক বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে গাজায় পূর্ণাঙ্গ যুদ্ধবিরতির আহ্বান জানান জর্ডানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহ। বৈঠকে রাজা বলেন, গাজায় এই মুহূর্তে দীর্ঘস্থায়ী যুদ্ধবিরতি প্রয়োজন। এখনই এ যুদ্ধের অবসান হতে হবে।

সম্প্রতি গাজার দক্ষিণাঞ্চলের শহর রাফায় স্থল অভিযানের নির্দেশ দিয়েছেন ইসরায়েলের প্রেসিডেন্ট বেনিয়ামিন নেতানিয়াহু। জাতিসংঘের মতে, গাজার ওই অঞ্চলটিতে প্রায় ১৩ লাখ বাস্তুচ্যুত গাজাবাসী আশ্রয় নিয়েছে। যাদের মধ্যে বেশির ভাগই নারী এবং শিশু। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গাজায় নিহতের বেশির ভাগ নারী এবং শিশু।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ