36 C
আবহাওয়া
১১:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি নাজিম, সাধারণ সম্পাদক মিন্টু

চট্টগ্রাম আইনজীবী সমিতির সভাপতি নাজিম, সাধারণ সম্পাদক মিন্টু


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। ভোট গণনা শেষে ঘোষিত ফলাফলে সভাপতিসহ ৯টি পদে বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ এবং সাধারণ সম্পাদকসহ ১২টি পদে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ জয়ী হয়েছে বলে জানায় নির্বাচন কমিশন।

রোববার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে তিনটার দিকে এ ফলাফল ঘোষণা করা হয়। এর আগে সমিতির মিলনায়তনে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৪টা পর্যন্ত।

ঘোষিত ফলাফলে সভাপতি পদে জয় লাভ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত ঐক্য পরিষদ মনোনীত মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ৬৮২ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত মনতোষ বড়ুয়া পেয়েছেন ১ হাজার ৩৯৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে জয় লাভ করেছেন সমন্বয় পরিষদের এএসএম বজলুর রশিদ মিন্টু। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২৮০ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ হাসান আলী চৌধুরী ১ হাজার ৮২৪ ভোট পেয়েছেন।

সিনিয়র সহসভাপতি পদে সমন্বয় পরিষদের মো. সেকান্দর চৌধুরী ভোট পেয়েছেন ২ হাজার ৫১৫। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মোহাম্মদ আব্দুল কাদের পেয়েছেন ১ হাজার ৫৫৭ ভোট। সহ–সভাপতি পদে ২ হাজার ৭৩ ভোট পেয়ে সমন্বয়ের আব্দুল হক জয় লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কামরুল হাসান নাজিম পেয়েছেন ২ হাজার ১৯ ভোট। সহ–সাধারণ সম্পাদক (এজিএস) পদে জয় লাভ করেছেন সমন্বয়ের মোহাম্মদ ইমরান। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ১৭৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের মো. কাশেম কামাল পেয়েছেন ১ হাজার ৮৭১ ভোট। অর্থ সম্পাদক পদে সমন্বয়ের মোশাররফ হোসেন ২ হাজার ৪১৭ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের কাজী মো. আশরাফুল হক আনসারী জুয়েল ভোট পেয়েছেন ১ হাজার ৬৯৬। পাঠাগার সম্পাদক পদে জয়লাভ করেছেন সমন্বয়ের মোহাম্মদ ফখরুল ইসলাম। তিনি পেয়েছেন ২ হাজার ২১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যের আহমেদ কবির পেয়েছেন ১ হাজার ৮৫৬ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে জয়লাভ করেছেন ঐক্যের মোহাম্মদ খোরশেদ আলম বেলাল। তিনি পেয়েছেন ২ হাজার ২৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের জান্নাতুল ফেরদৌস বৃষ্টি পেয়েছেন ১ হাজার ৮০০ ভোট। ক্রীড়া সম্পাদক পদে জয়লাভ করেছেন ঐক্যের মো. ওমর ফারুক। তিনি পেয়েছেন ২ হাজার ১৯৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের পিটু কুমার শীল পেয়েছেন ১ হাজার ৮৬৩ ভোট। তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে জয় লাভ করেছেন ঐক্যের অলি আহমদ। তিনি ভোট পেয়েছেন ২ হাজার ২১০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সমন্বয়ের অভিজিৎ ঘোষ পেয়েছেন ১ হাজার ৮৬০ ভোট। এ ছাড়া নির্বাহী সদস্যের ১১টি পদের মধ্যে ৬টিতে সমন্বয় পরিষদ ও ৫টিতে ঐক্য পরিষদ জয় পেয়েছে।

প্রসঙ্গত, ১৮৯৩ সালে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি প্রতিষ্ঠিত হয়। এক বছর মেয়াদে সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে।

বিএনএ/ বিএম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ