28 C
আবহাওয়া
১২:৫২ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » কারাগারে করোনায় আক্রান্ত অ্যাসাঞ্জ

কারাগারে করোনায় আক্রান্ত অ্যাসাঞ্জ


বিএনএ, বিশ্বডেস্ক : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন কারাবন্দি উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। যুক্তরাজ্য থেকে যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া অ্যাসাঞ্জকে এখন বেলমার্শ কারাগারে পুরোপুরি আইসোলেশনে রাখা হয়েছে।

অ্যাসাঞ্জের স্ত্রী স্টেলা মরিস এমনটাই জানিয়েছেন বলে খবর প্রকাশ করেছেজানিয়েছে রুশ গণমাধ্যম আরটি।

স্টেলা মরিস বলেন, তার (অ্যাসাঞ্জ) স্বাস্থ্যের জন্য সামনের কয়েকটি দিন খুবই গুরুত্বপূর্ণ। তাকে এখন তার কক্ষে ২৪ ঘণ্টা তালাবদ্ধ অবস্থায় রাখা হয়েছে। কাশি ও জ্বর নিয়ে শুক্রবার অসুস্থ হয়ে পড়েন অ্যাসাঞ্জ; কোভিড শনাক্তকরণ পরীক্ষার আগে তাকে প্যারাসিটামল দেওয়া হয়।

এক দশকেরও বেশি সময় ধরে ফুসফুসের জটিলতায় ভোগা অস্ট্রেলীয় বংশোদ্ভূত অ্যাসাঞ্জ ২০২০ সালের শুরুর দিকে জামিনের আবেদন জানালেও সে সময় তা প্রত্যাখ্যাত হয়। পেন্টাগনের গোপন নথি প্রকাশ্যে আনায় গুপ্তচরবৃত্তি ও হ্যাকিংয়ের অভিযোগে বিচারের মুখোমুখি করতে চলতি বছরের শুরুর দিকে যুক্তরাজ্যের আদালত তাকে যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণের পক্ষে রায় দেয়।

২০১৯ সালে ইকুয়েডর সরকার শরণার্থীর মর্যাদা তুলে নিলে ব্রিটিশ পুলিশ লন্ডনের ইকুয়েডর দূতাবাস থেকে অ্যাসাঞ্জকে গ্রেপ্তার করে। এরপর থেকে তিনি যুক্তরাজ্যের হাই সিকিউরিটি বেলমার্শ কারাগারে বন্দি দিন কাটাচ্ছেন। সেখানে তার স্বাস্থ্যের বেশ অবনতিও হয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ