33 C
আবহাওয়া
৯:৪৫ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » নেত্রকোনায় সুব্রত সাংমা হত্যা মামলায় চেয়ারম্যান আওয়াল গ্রেপ্তার

নেত্রকোনায় সুব্রত সাংমা হত্যা মামলায় চেয়ারম্যান আওয়াল গ্রেপ্তার

গ্রেপ্তার

বিএনএ, নেত্রকোনা : নেত্রকোনার দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সুব্রত সাংমা হত্যা মামলার প্রধান আসামি বর্তমান চেয়ারম্যান আবদুল আওয়ালকে গ্রেপ্তার করেছে পুলিশ। নেত্রকোনার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দূর্গাপুর থানার উপ-পরিদর্শক আনিস আহমেদের নেতৃত্বে বাগেরহাটের মোংলা পৌর শহরের মনপুরা ব্রিজ সংলগ্ন তোতার বাড়ি এলাকা থেকে সোমবার (১০ অক্টোবর) দুপুরের দিকে আবদুল আওয়ালকে আটক করা হয়। সেখানে তিনি তার এক আত্নীয়ের বাড়িতে আত্মগোপন করেছিলেন।

গ্রেপ্তার আবদুল আওয়াল দুর্গাপুর উপজেলা বিএনপির সদস্য সচিব ও কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান। তিনি উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের কাকড়াকান্দা গ্রামের বাসিন্দা।

এদিকে নিহত সুব্রত সাংমা উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সাংগঠনিক সম্পাদক, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতা, সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের ভাতিজা ও কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় উপজেলার রাশিমনিবাজারে কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল আউয়ালের ভাই বদিউজ্জামান, শামীম ও তার লোকজনদের সাথে সীমান্তে ব্যবসার বিষয় নিয়ে সুব্রত সাংমা ও তার লোকজনের মধ্যে কথা কাটাকাটি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় প্রতিপক্ষের হামলায় সুব্রত সাংমা গুরুত আহত হন। ওইদিনই তাকে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এই ঘটনায় তার বোন কেয়া তজু বাদি হয়ে ঘটনার দিন ৩০ সেপ্টেম্বর রাতেই দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় ১৫ জনের নাম উল্লেখসহ ও অজ্ঞাত পরিচয় ১৫/১৬ জনকে আসামি করা হয়। এদিকে, প্রায় এক সপ্তাহ যাবত মৃত্যূর সাথে পাঞ্জা লড়ে গত ৮ অক্টোবর দুপুরের দিকে সুব্রত সাংমা মারা যান।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ মো. শিবিরুল ইসলাম জানান, সুব্রত সাংমার বোন কেয়া তজুর দায়ের করা মামলাটিকে হত্যা মামলায় রুপান্তর করা হয়েছে। সকল আসামি গ্রেপ্তারে জোর তৎপরতা চলছে।

বিএনএনিউজ/ ফেরদৌস আহমাদ বাবুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ