39 C
আবহাওয়া
৪:৫৩ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন ভুটানের স্বাস্থ্যমন্ত্রীর

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন ভুটানের স্বাস্থ্যমন্ত্রীর

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন ভুটানের স্বাস্থ্যমন্ত্রীর

বিএনএ, ঢাকা: ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেছেন ভুটানের স্বাস্থ্যমন্ত্রী এইচ.ই ডাসো ডিসেন ওয়াংমো। দুই দেশের স্বাস্থ্যসেবায় সম্পর্ক বাড়ানোর জন্য ক্যাম্প করতে আগ্রহী ভুটানের স্বাস্হ্যমন্ত্রী। আগামী সেপ্টেম্বরে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট থেকে চিকিৎসকদের একটি দল ভুটান যাওয়ার কথা রয়েছে।

বুধবার (১২ জুলাই) সকালে ভুটানের স্বাস্থ্যমন্ত্রী তার একটি দল নিয়ে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। এসময় ঠোঁট কাটা, তালু কাটা রোগীদের দেখেন এবং চিকিৎসকদের কাছ থেকে তাদের চিকিৎসার ব্যাপারে আলোচনা করেন। পরে হাসপাতালের সভাকক্ষে বক্তব্য রাখেন তিনি। এ সময় হাসপাতালে চিকিৎসা এবং ব্যবস্থাপনায় সন্তুষ্ট প্রকাশ করে তিনি চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আগামী সেপ্টেম্বরে আমাদের ইনস্টিটিউট থেকে একটি চিকিৎসক দল ভুটান যাবেন। সেখানে বার্নের ওপর একটি ক্যাম্প করা হবে। সেই প্রস্তুতিসহ নানা দিক জানাতে এবং জানতে আজ ভুটানের স্বাস্থ্যমন্ত্রী এইচ.ই ডাসো ডিসেন ওয়াংমো ইনস্টিটিউট পরিদর্শনে এসেছেন।’

তিনি বলেন, এই ক্যাম্পটি আরও কয়েক বছর আগে করার কথা ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর যাবতীয় ব্যবস্থাও করে দিয়েছিলেন। তবে করোনার কারণে সেটি আটকে যায়। ভুটানে এই ক্যাম্পটি চিকিৎসা সেবায় দুই দেশের মধ্যে একটি সুন্দর সম্পর্ক তৈরি হবে।

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, হাত বিচ্ছিন্ন হয়ে যাওয়া এক রোগীকে আমরা এখানে অস্ত্রোপচার করে হাত জোড়া লাগিয়েছি। ভুটানের স্বাস্থ্যমন্ত্রী রোগীকে দেখে খুবই প্রশংসা করেছেন।

বিএনএনিউজ/আজিজুল হাকিম,বিএম

Loading


শিরোনাম বিএনএ