31 C
আবহাওয়া
২:২৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে: মির্জা ফখরুল

খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে: মির্জা ফখরুল

খালেদা জিয়ার কিছু হলে দায় সরকারকেই নিতে হবে: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে সরকার কোনো দায় নেবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সরকারকেই দায় নিতে হবে। খালেদা জিয়ার যদি কোনো অঘটন ঘটে, তাহলে এ দেশের মানুষ তাদের ক্ষমা করবে না। টেনেহিঁচড়ে ক্ষমতা থেকে নামিয়ে নেবে।

রোববার (১২ জুন) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন মির্জা ফখরুল। খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর পাশাপাশি তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখা বিএনপি।

খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে দাবি করে বিএনপির মহাসচিব বলেন, ‘কত টাকার মামলা? ২ কোটি ৩৩ লাখ টাকার মামলা। সেই মামলার সঙ্গে খালেদা জিয়ার কোনো সম্পৃক্ততা নেই। এই টাকা কোথাও যায়নি। কেউ তছরুপ করেনি। পুরো টাকাই ব্যাংকে রক্ষিত। এখন প্রায় আট কোটি হয়েছে।’

খালেদা জিয়াকে আটক রাখার মূল কারণ তাঁকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেয়া। এ জন্যই পরিকল্পিতভাবে, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে, দুদককে নিয়ন্ত্রণ করে খালেদা জিয়াকে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

আওয়ামী লীগ বরাবরই আঁতাত করে ক্ষমতায় এসেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘আপনারা (আওয়ামী লীগ) ওই শক্তির সঙ্গে আঁতাত করেছেন, যারা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে, যারা গণতন্ত্রকে ধ্বংস করে।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য, অধিকার ফিরিয়ে আনার জন্য এ সরকারকে পদত্যাগ করতে হবে। নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। এর বাইরে এ দেশের জনগণ কোনো কিছুই মানার জন্য প্রস্তুত নয়।

সরকারকে হুঁশিয়ার দিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘এখনো সময় আছে। এখনো বাঁচতে পারবেন। এখনো কিছুটা রক্ষা পেতে পারেন। এরপরে আর পালাবার সময় পাবেন না। সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হচ্ছে। রাজনৈতিক সংগঠন ঐক্যবদ্ধ হচ্ছে। দেশের মানুষেরা ঐক্যবদ্ধ হচ্ছে। দুর্বার গণ-আন্দোলন শুরু হলে এ সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। সত্যিকার অর্থেই জনগণের কল্যাণের জন্য সরকার গঠন করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা বিএনপির আহ্বায়ক আমানউল্লাহর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন দলের জ্যেষ্ঠ নেতারা।

বিএনএ/ আর

Loading


শিরোনাম বিএনএ