34 C
আবহাওয়া
৭:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » উখিয়ায় অবৈধ মাটি ও বালি পাচারকারীদের বিরুদ্ধে অভিযান 

উখিয়ায় অবৈধ মাটি ও বালি পাচারকারীদের বিরুদ্ধে অভিযান 


বিএনএ, কক্সবাজার :  কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে মাটি ও বালি পাচারকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে পাইপ ও ড্রেজার মেশিন জব্দ করেছে  উপজেলা প্রশাসন ও বনবিভাগ। শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে উখিয়া থানা পুলিশ ও বনবিভাগের সহযোগিতায় পালংখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড পশ্চিম পাড়ায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত স্থানীয় সাইফুল ইসলাম ভুট্টো ইজারার নাম ভাঙিয়ে অবৈধভাবে পাহাড় কেটে মাটি পাচার করে আসছে। এতে ড্রেজার মেশিন ব্যবহার করে পরিবেশের উপর বারোটা বাজিয়ে পাহাড় সাবাড় করে আসছিলো সে।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম জানায়, “পালংখালীতে ইজারার নাম দিয়ে অবৈধভাবে পাহাড়ের মাটি পাচার ও ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনের খবরে উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীবের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। উখিয়া রেঞ্জের সকল বিটের সংরক্ষিত বনভূমিতে নিয়মিত টহল অব্যাহত রয়েছে। অবৈধভাবে মাটি ও বালি পাচারকারীসহ বনভূমি ধ্বংসকারীদের বিরুদ্ধে বনবিভাগের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।”

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব বলেন,”গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া থানা পুলিশ ও বনবিভাগের সহযোগিতায় পালংখালীতে অবৈধভাবে মাটি পাচার ও ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলনকালে অভিযান পরিচালনা করি।

এসময় একটি ড্রেজার মেশিন,আনুষঙ্গিক যন্ত্রাংশ ও প্রায় দুই হাজার ফুট পাইপ জব্দ করা হয়। জব্দকৃত পাইপ ও ড্রেজার মেশিন উখিয়া রেঞ্জ অফিস হেফাজতে নেওয়া হয়েছে। পরিবেশ ধ্বংসের কর্মযজ্ঞে যারা জড়িত তাদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/এইচ এম ফরিদুল আলম শাহীন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ