35 C
আবহাওয়া
৯:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ১১

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ১১

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণ, নিহত ১১

বিএনএ বিশ্বডেস্ক :ভারতের তামিলনাড়ুতে আতশবাজির একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায়  ১১জন নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে অন্তত ৩৬ জন। শুক্রবার(১২ফেব্রুয়ারী) বেলা একটার দিকের ওই বিস্ফোরণের ঘটনা ঘটে । আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ভারতের সংবাদ সংস্থা এএনআইয়ের খবরে বলা হয়েছে, বেলা একটার দিকে চেন্নাই থেকে ৫০০ কিলোমিটার দূরে বিরুধনগরের একটি আতশবাজির কারখানায় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের বিকট শব্দে বিরুধনগরের আতশবাজি কারখানা সংলগ্ন এলাকা কেঁপে ওঠে। গোটা এলাকা বারুদের পোড়া গন্ধে ও ধোঁয়ায় ঢেকে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে আতশবাজি তৈরির সময় যে ধরণের দুর্ঘটনা ঘটে এবারও তাই হয়েছে। এর আগেও বহুবার তামিলনাড়ুর শিবকাশিতে আতশবাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

একসঙ্গে এতো মানুষের হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে দেয়া এক বার্তায় নিহতদের জন্য শোক প্রকাশের পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ঘোষণা করা হয়েছে, আগুনে পুড়ে মৃত শ্রমিকদের পরিবার পিছু ২ লাখ রুপি করে দেওয়া হবে। আহতদের পরিবারকে দেওয়া হবে ৫০ হাজার রুপি করে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ