36 C
আবহাওয়া
৮:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লেবাননে ফিলিস্তিনি ক্যাম্পে বিস্ফোরণ

লেবাননে ফিলিস্তিনি ক্যাম্পে বিস্ফোরণ


বিএনএ, বিশ্বডেস্ক : লেবাননে ফিলিস্তিনি শরণার্থী ক্যাম্প বুর্জ আল-শেমালিতে শক্তিশালী বিস্ফোরণের খবর পাওয়া গেছে। শুক্রবার লেবাননের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী টায়ার শরণার্থী ক্যাম্পে বিস্ফোরণ ঘটে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, এ ঘটনায় বহু মানুষ হতাহতের শিকার হয়েছেন।

ফিলিস্তিনিদের একটি সূত্র জানিয়েছে, অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছে এবং ঠিক কতজন নিহত হয়েছে, তা এখনো জানা যায়নি। তবে বেশ কয়েকজন মানুষ বিস্ফোরণে নিহত হয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদনে ক্যাম্পের ভেতরের একটি সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে, বিস্ফোরণে অন্তত ১২ জন আহত হয়েছে। কয়েকজনের প্রাণহানি যে ঘটেছে, সেটা নিশ্চিতভাবে জানিয়েছে ওই সূত্র।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ক্যাম্পের ভেতর ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের কোনো অস্ত্র গুদামে এ বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন স্থানীয় একজন বিচারক।

লেবাননে ১০ হাজারের বেশি শরণার্থী ও উদ্বাস্তু বসবাস করছেন। দেশটিতে যে ডজনখানেক ফিলিস্তিনি শরণার্থী শিবির আছে, সেগুলো মূলত হামাস, ফাতাহসহ বিভিন্ন সশস্ত্র ফিলিস্তিনি গোষ্ঠীই নিয়ন্ত্রণ করে থাকে, রীতি অনুযায়ী লেবাননের কর্তৃপক্ষ সেসব শিবিরে প্রবেশ করে না।

হামাসঘনিষ্ঠ হিসেবে পরিচিত বার্তা সংস্থা শেহাব নিউজ এজেন্সি ফিলিস্তিনি এক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, কোভিড-১৯ মহামারী মোকাবেলায় মজুদ করা অক্সিজেন ক্যানিস্টারে আগুন ধরে যাওয়ার কারণে বিস্ফোরণটি ঘটে।
আগুন পরে নিয়ন্ত্রণে আনা গেছে, জানিয়েছে ফিলিস্তিনি ওই সূত্রটি।
এ বিষয়ে হামাস এখনও আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ