33 C
আবহাওয়া
৭:২১ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ওজনে কারচুপি, ফুলকলিকে জরিমানা

ওজনে কারচুপি, ফুলকলিকে জরিমানা

ওজনে কারচুপি, ফুলকলিকে জরিমানা

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামে ফুলকলিকে প্যাকেটসহ ওজনে মিষ্টি বিক্রির অপরাধে  জরিমানা করা হয়েছে।বুধবার(১০ আগস্ট ) নগরীর কাপ্তাই রাস্তার মাথা এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ক্যাব  এ  অভিযান চালায় । অভিযানে ভোক্তার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে প্যাকেটের ওজনসহ মিষ্টি বিক্রি করার অভিযোগ প্রমানিত হওয়ায় ফুলকলি মিষ্টি বিপণিকে আট হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান, সহকারী পরিচালক দিদার হোসেন ও ক্যাব চট্টগ্রামের পক্ষে ক্যাব পাঁচলাইশের সাধারণ সম্পাদক সেলিম জাহাঙ্গীরের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) একটি টিম এখানে সহায়তা করে।

মেয়াদহীন ও মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণ বেকারি পণ্য, কেক ও কোমল পানীয় জব্দ করা হয়। এই অপরাধে ফুলকলিকে আরও ৪০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

পরবর্তীতে পার্শ্ববর্তী বনফুল মিষ্টির দোকানে মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন রকমের পণ্য বিক্রির অপরাধে বনফুল মিষ্টি বিপণিকে আট হাজার টাকা জরিমানা করা হয়।

নগরীতে মিষ্টি জাতীয় খাদ্য পণ্য ক্রয়ে ভোক্তাদেরকে মিষ্টি কেনার সময় প্যাকেটসহ ওজনে মিষ্টি বিক্রি করলে, ওজনে কারচুপি ও মানহীন, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি করলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হটলাইন নাম্বার ১৬১২১, ৩৩৩ অথবা ক্যাব চট্টগ্রামকে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

 

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ