36 C
আবহাওয়া
১০:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বাঁশখালীর কয়লাবিদ্যুৎ কেন্দ্রে চীনা কর্মী নিখোঁজ

বাঁশখালীর কয়লাবিদ্যুৎ কেন্দ্রে চীনা কর্মী নিখোঁজ

বাঁশখালীর কয়লাবিদ্যুৎ কেন্দ্রে চীনা কর্মী নিখোঁজ

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক হিসেবে কর্মরত চীনের এক নাগরিকের সন্ধান মিলছে না। তবে প্রকল্প সংলগ্ন এলাকায় সাগরে মাছ ধরতে গিয়ে তিনি নিখোঁজ হয়েছেন বলে সংশ্লিষ্টদের ধারণা।

বুধবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে জি কুইনজেন ওই কর্মীর আর খোঁজ মিলছে না। তিনি ওই কেন্দ্রে পাইপ বসানোর কাজে নিয়োজিত মাউমিং কোম্পানির উপঠিকাদার সিপিপি কোম্পানিতে কর্মরত ছিলেন। তিনি কয়লাবিদ্যুৎকেন্দ্রে সাগরপাড়ে পাইপলাইনে কাজ করতেন।

জানা যায়, বাঁশখালী সদর থেকে ১০ কিলোমিটার পশ্চিমে এস আলম গ্রুপের মালিকানায় এস এস পাওয়ার প্ল্যান্ট নামে এই বিদ্যুৎকেন্দ্র নির্মিত হচ্ছে। চীনা প্রতিষ্ঠান সেফকো থ্রি পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড এখানে অর্থায়ন করেছে। এখানে প্রায় ছয় হাজার শ্রমিক কাজ করছেন।

জানা গেছে, ওই শ্রমিক সাগরপাড়ে পাইপলাইনে সকালে কাজ করছিল। পাশের একজন সিকিউরিটি জানান, নিখোঁজ জিই কিংওয়েন নামের শ্রমিক পাইপলাইনের পাশে সাগরে মাছ দেখে ওই মাছ ধরতে যান। এরপর থেকে তিনি নিখোঁজ।

শ্রমিক নিখোঁজ সম্পর্কে এস এস পাওয়ার প্ল্যান্টের প্রধান সমন্বয়ক ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, বেলা একটার পর থেকে জি কুইনজেনকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে খুঁজে বের করতে তার সহকর্মীসহ বিদ্যুৎকেন্দ্রের লোকজন তল্লাশি চালিয়ে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল কবির। তিনি জানান, ওই চীনা নাগরিক সাগরতীরে পাইপ লাইন বসানোর কাজ করছিলেন। শোনা যাচ্ছে এ সময় তিনি সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন। তবে প্রকৃত ঘটনা কী তার তদন্ত শুরু হয়েছে। একইসাথে ওই শ্রমিকের সন্ধানে তল্লাশি অভিযান চলছে।

বিএনএ/মনির

Loading


শিরোনাম বিএনএ