34 C
আবহাওয়া
৯:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি: শ্রমিক নিখোঁজ

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি: শ্রমিক নিখোঁজ

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি শ্রমিক নিখোঁজ

বিএনএ, বরিশাল: বরিশাল নগর সংলগ্ন কীর্তনখোলা নদীতে রাজধানী ঢাকাগামী এমভি পারাবাত ১১ নামের লঞ্চের ধাক্কায় বালুবাহী একটি বাল্কহেড ডুবে গেছে। এতে বাল্কহেডের এক কর্মী নিখোঁজ রয়েছেন।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে মকবুলের টেক এলাকার অংশে নদীতে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ মো. রাকিব খান (২০) বাল্কহেডের কর্মী। বরগুনার তালতলী উপজেলার মোরানিদ্রা এলাকার বিল্লাল খানের ছেলে তিনি।

বরিশাল সদর নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল এবং লঞ্চের কর্মী কেরানী মো. তুহিন এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

এমভি পারাবাত ১১ লঞ্চের কেরানী মো. তুহিন জানান, বরিশাল নৌ-বন্দর থেকে ৫ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয়। লঞ্চটি নদীর মকবুলের টেক এলাকার মোড় অতিক্রমকালে সামনে একটি বাল্কহেড পড়ে। রং পাশে থাকা বাল্কহেড তখন আড়াআড়ি ঘুরিয়ে দেয়। এতে লঞ্চের চালক নিয়ন্ত্রণ রাখতে না পেরে বাল্কহেডের ওপর উঠিয়ে দিলে বাল্কহেডটি ডুবে যায়।

তিনি আরও জানান, বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে লঞ্চের পানির লেভেল থেকে একটু ওপরের অংশ ফেটে গিয়ে পানি প্রবেশ করতে শুরু করলে লঞ্চটি একটি চরে উঠিয়ে দেওয়া হয়েছে। পরে লঞ্চের যাত্রীদের বেশির ভাগকে এমভি প্রিন্স আওলাদ ১০ এ উঠিয়ে দেওয়া হয়েছে। অর্ধশতাধিক যাত্রী থাকলেও পরবর্তীতে তাদের ঢাকাগামী এমভি ফারহান লঞ্চে উঠিয়ে দেওয়া হয়।

বরিশাল সদর নৌ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল জলিল জানান, সিলেট থেকে বালু নিয়ে বাল্কহেডটি বরগুনায় যাচ্ছিল। সংঘর্ষের পর সেটি ডুবে গেছে। সাঁতরে তীরে ওঠা বাল্কহেডের কর্মীরা একজন নিখোঁজ থাকার কথা জানিয়েছেন।

বিএনএনিউজ/সাইয়েদ কাজল,বিএম

Loading


শিরোনাম বিএনএ