30 C
আবহাওয়া
৪:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে ডিবেটিং সোসাইটির নবীনবরণ ও কর্মশালা অনুষ্ঠিত

কুবিতে ডিবেটিং সোসাইটির নবীনবরণ ও কর্মশালা অনুষ্ঠিত

কুবিতে ডিবেটিং সোসাইটির নবীনবরণ ও কর্মশালা অনুষ্ঠিত

বিএনএ, কুবি (কুমিল্লা) : ‘যুক্তি দিয়ে বিবেক জাগাও, পাঞ্জেরী তুমি সামনে আগাও” এই প্রতিপাদ্যকে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক চর্চার একমাত্র সংগঠন কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির নবীনবরণ ও কর্মশালা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সভাপতি আল নাঈমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তরিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানটি শুরু হয়।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতার (বিটিভি) নির্দেশক রুবাইয়াত রাকিব এবং ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি আদনান কবির সৈকত। এসময় কর্মশালায় উপস্থিত ছিলেন ডিবেটিং সোসাইটির নির্দেশক গণিত বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ্ আল মাহবুব ও জিল্লুর রহমান, ডিবেটিং সোসাইটির সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ আবদুল আজিজ ভূঁইয়া, সাবেক সভাপতি ফারিদ মুস্তাকিম।

কর্মশালায় রুবাইয়াত রাকিব বলেন, এই কর্মশালায় উপস্থিত থেকে আমি খুবই আনন্দিত। বিতর্ক কর্মশালাকে সফল এবং স্বার্থক করার জন্য সবার সহযোগিতা প্রয়োজন। কর্মশালায় যে দিক নির্দেশনা দেওয়া হবে তা ধারণ করা নবীন বিতার্কিকদের দায়িত্ব।

সভাপতি আল নাঈম বলেন, একটা সময় ডিবেটিং সোসাইটির বিতার্কিকরা মনে করতো বছরে একটা টেলিভিশন বিতর্ক করতে পারলে আমার ক্যারিয়ার সফল। কিন্তু এখন আমাদের নির্দেশকরা আমাদের এমনভাবে স্বপ্ন দেখিয়েছেন যাতে আমরা জাতীয় বিতর্কে চ্যাম্পিয়ন হতে পারি। আমি আশা করবো আপনারা আজকের সেশন থেকে ভালো একটা অভিজ্ঞতা পাবেন যা অদূর ভবিষ্যতে আপনাদের অনেকদূর এগিয়ে নিয়ে যাবে।

বিএনএনিউজ/হাবিবুর রহমান হাবিব/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ