40 C
আবহাওয়া
৩:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম আইনজীবী সমিতির নেতৃত্বে হাশেম-জিয়াউদ্দিন

চট্টগ্রাম আইনজীবী সমিতির নেতৃত্বে হাশেম-জিয়াউদ্দিন

চট্টগ্রাম আইনজীবী সমিতির নেতৃত্বে হাশেম- জিয়াউদ্দিন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির ২০২২-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১০টি পদে জয় পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা । অন্যদিকে সিনিয়র সহসভাপতি ও সহ সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয় পেয়েছেন বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা।

ঘোষিত ফলাফলে সভাপতি নির্বাচিত হয়েছেন আবু মোহাম্মদ হাশেম। অন্যদিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এএইচএম জিয়াউদ্দিন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে ভোট গণনা শুরু হওয়ার পর দিবাগত মধ্যরাতে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

জেলা আইনজীবী সমিতির এই নির্বাচনে ৯টি সম্পাদকীয়, ১০টি নির্বাহী সদস্যসহ মোট ১৯টি পদে প্রার্থীরা লড়ছেন। সব কটি পদেই প্রার্থী দেয় সমন্বয় ও ঐক্য পরিষদ। ১৯টি পদের বিপরীতে ২টি প্যানেলে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে শুধু একজন ছিলেন স্বতন্ত্র— কিশোর কুমার দাশ।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতে ঘোষিত নির্বাচনের ফলাফলে দেখা গেছে, মোট ২০৯৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আবু মোহাম্মদ হাশেম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিম উদ্দিন চৌধুরী পেয়েছেন ২০৫৮ ভোট।

২২৫৮ ভোট পেয়ে সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ শফিক উল্লাহ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেকান্দার চৌধুরী পেয়েছেন ১৮৭৯ ভোট।

২২৬১ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন আজিজ উদ্দিন হায়দার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুল হাসান নাজিম পেয়েছেন ১৮৪৬ ভোট।

১৯৫৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এএইচএম জিয়াউদ্দিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুস সাত্তার সরোয়ার পেয়েছেন ১৬২৬ ভোট। অপর প্রার্থী (স্বতন্ত্র) কিশোর কুমার দাশ পেয়েছেন ৫৬২ ভোট।

২৫৪৭ ভোট পেয়ে সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এরশাদুর রহমান রিটু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক শিবলী পেয়েছেন ১৬৫২ ভোট।

২৬৭৪ ভোট পেয়ে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন সালাউদ্দিন মনসুর চৌধুরী রিমু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী আশরাফুল হক আনছারী জুয়েল পেয়েছেন ১৪৬০ ভোট।

২৪০৪ ভোট পেয়ে পাঠাগার সম্পাদক নির্বাচিত হয়েছেন জাহিদুল ইসলাম চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হমেদ কবির করিম পেয়েছেন ১৭২৩ ভোট।

২১৫৬ ভোট পেয়ে সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন লায়লা নূর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তানজিলা মান্নান যুঁথি পেয়েছেন ১৯৫৩ ভোট।

২৩৭১ ভোট পেয়ে তথ্য ও প্রযুক্তি সম্পাদক নির্বাচিত হয়েছেন মেজবাহ উদ্দীন দোয়েল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অলি আহমদ পেয়েছেন ১৭৬৭ ভোট।

নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন তৌহিদুল বারী চৌধুরী (২৮৪০ ভোট), এএনএম রোকনুজ্জামান মুন্না (২৫২৮ ভোট), খোরশেদ আলম (২৪৮৩ ভোট), মোস্তফা করিম (২৩৭৫ ভোট), তৌহিদুল ইসলাম (২৩৪৯ ভোট), আবদুল্লাহ আল মামুন (২৩৩৯ ভোট), বিলকিস আরা মিতু (২১৮৪ ভোট), আইনুল কামাল (২১৭১ ভোট),শ্যামল চৌধুরী (২০৮১ ভোট) এবং সেলিনা আক্তার (২০৫৩ ভোট)।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ