39 C
আবহাওয়া
৬:০০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম ওয়াসার এমডির দুর্নীতির অভিযোগ তদন্তে হাইকোর্টের রুল

চট্টগ্রাম ওয়াসার এমডির দুর্নীতির অভিযোগ তদন্তে হাইকোর্টের রুল

হাইকোর্ট

বিএনএ, ঢাকা : চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ অনুসন্ধান করে কেনো ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

চার সপ্তাহের মধ্যে এলজিআরডি সচিব,জনপ্রশাসন সচিব, চট্টগ্রাম ওয়াসা, চট্টগ্রাম ওয়াসা বোর্ড, দুদকের বিভাগীয় পরিচালক এবং ফজলুল্লাহকে তার জবাব দিতে বলা হয়েছে।

দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. নওশের আলী মোল্লা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন। পরে আইনজীবী মো. নওশের আলী মোল্লা বলেন, আদালত চট্টগ্রাম ওয়াসার এমডি প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ অনুসন্ধান করে কেনো ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন ।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহর বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ করেছিলেন চট্টগ্রামের এক বাসিন্দা। দুর্নীতি দমন কমিশনের (দুদক) চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বরাবর ১১ সেপ্টেম্বর অভিযোগ করেন তিনি। অভিযোগ দাখিলের পর ফল না পেয়ে ওই বছরের ২০ সেপ্টেম্বর রিটটি করেন তিনি।

অভিযোগের বিষয়ে দুদক কী পদক্ষেপ নিয়েছে বা আদৌ কোনো পদক্ষেপ নিয়েছে কি না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট। দুদকের আইনজীবীকে এ বিষয়ে জানাতে বলা হয়েছে।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ