34 C
আবহাওয়া
২:০২ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় চার রেড‌ক্রিসেন্ট কমর্চা‌রিকে হত্যা ক‌রে‌ছে ইসরা‌য়েল

গাজায় চার রেড‌ক্রিসেন্ট কমর্চা‌রিকে হত্যা ক‌রে‌ছে ইসরা‌য়েল

গাজা

‌বিশ্ব ডেস্ক : গাজায় কর্তব‌্যরত  চার রেড‌ক্রিসেন্ট  অ‌্যাম্বু‌লেন্স  কমর্চা‌রিকে হত‌্যা ক‌রে‌ছে ইসরা‌য়েল।

বুধবার(১০ জানুয়া‌রি) গাজায় একটি অ্যাম্বুলেন্সে ইসরায়েলি হামলায় বিমানবন্দরে ফিলিস্তিন রেড ক্রিসেন্টের জন্য কাজ করা চার প্যারামেডিক স্টাফ শহীদ হন।

 

 এর আগে বুধবার বিকেলে গাজায় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, দরিদ্র আল-বালাহ আশেপাশে একটি হাসপাতালে একটি ইসরায়েলি হামলায় একাধিক ব্যক্তি নিহত হয়েছেন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সর্বশেষ তথ‌্য মতে, তিন মাসের মধ্যে চলমান ইসরায়েলি হামলায় ২৩ হাজার ৩৫০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে। এসময়, ১২০ টির বেশি অ্যাম্বুলেন্স ধ্বংস হয়ে গেছে এবং কমপক্ষে ৩২৬জন স্বাস্থ্যসেবা কর্মী নিহত হয়েছে।

উত্তর গাজায় হামাস যুদ্ধ কর‌ছে

হামাস যোদ্ধারা উত্তর গাজায় ইসরায়েলি বাহিনীকে মোকাবেলা করছে এবং এটি এখনও গাজা স্ট্রিপে একটি “শক্তিশালী ও সমন্বিত কমান্ড-এবং কন্ট্রোল নেটওয়ার্ক রয়েছে”, যুদ্ধ মনিটররা বলেন।

আলজা‌জিরা বৃহস্প‌তিবার (১১ জানুয়া‌রি ২০২৪)

যুদ্ধের গবেষণা (আইএসডব্লিউ) এবং সমালোচনামূলক হুমকি প্রকল্প (সিটিপি) ইনস্টিটিউটটি বলেছে যে হামাস, এবং অন্যান্য সশস্ত্র প্যালেস্টাইনের গোষ্ঠীগুলি ইসরায়েলি বাহিনীর ওপর এখনও বি‌ভিন্ন স্থা‌নে প্রতি‌রোধ আক্রমণ চালিয়ে যাচ্ছে ।

য‌দিও  ইসরায়েলি সামরিক বা‌হিনী গত ৬ জানুয়ারি ঘোষণা করেছে যে, হামাস ‘ভেঙ্গে গেছে’ । হামাসের “সামরিক বাহিনী এই সময়ে পরাজিত বা ধ্বংস হয়‌নি “, আইএসওয়াই এবং সিটিটি তাদের সর্বশেষ যুদ্ধক্ষেত্রের মূল্যায়নে জা‌নি‌য়ে‌ছে। সে‌টি জানায়,

হামাস‌কে চিরত‌রে ধ্বংস করা সহজ কাজ নয়।

গত বুধবার কেন্দ্রীয় গাজায় ইসরায়েলি বাহিনীকে সশস্ত্র ফিলিস্তিনি যোদ্ধারা প্রতি‌রোধ ক‌রে‌ছে এবং দক্ষিণ খান ইউনিসে যুদ্ধ চলছে। বুধবার গাজা থেকে ইসরায়েলের দিকে ‌কোন রকেট হামলার  খবর পাওয়া যায়নি, ত‌বে দক্ষিণ লেবানন ‌থে‌কে হিজবুল্লাহ এবং অন্যান্য যোদ্ধারা উত্তর ইসরায়েলে দুটি হামলা চালায়, মার্কিন ভিত্তিক মনে ট্যাংকগুলি জা‌নি‌য়ে‌ছে। সুত্র , ডেই‌লি সাবাহ।

এস‌জিএন ,বিএনএনিউজ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ