30 C
আবহাওয়া
৭:৪৫ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন পর্যবেক্ষণ করবে যেসব দেশ

নির্বাচন পর্যবেক্ষণ করবে যেসব দেশ


বিএনএ, ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে ভারত, ফিলিস্তিন, জাপান, ওআইসি ও আরব লীগের প্রতিনিধিরা আসছেন বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন। রোববার (১০ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন এ মুখপাত্র।

সেহেলী সাবরীন জানান, ভারত থেকে তিনজন আসবে, ফিলিস্তিন থেকে ছয়জন (তাদের মধ্যে কিছু বাইরে থেকে আছে, আবার দূতাবাস থেকেও থাকবে)। আর জাপান থেকে ১৬ জন। এ ছাড়া ওআইসি ও আরব লীগ থেকে কতজন আসবে সেই তথ্যটা এখন আমার কাছে নেই।

এর আগে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, ব্যক্তি পর্যায়ে আন্তর্জাতিক গণমাধ্যমের ৩০-৩২ সাংবাদিক ও আফ্রিকান ইলেক্টোরাল ইউনিয়নের ১১ জন, সাউথ এশিয়ান ডেভেলপমেন্ট ফোরামের ৫ জন, ইউরোপীয় ইউনিয়নের ৪ জন, এনডিআই ও আইআরআই’র ৫-৬ জন আবেদন করেছেন।

গত বুধবার (১৫ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ইসির ঘোষণা অনুযায়ী ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি। এছাড়া মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ