37 C
আবহাওয়া
৫:৩০ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপ বাঁচাইয়ের ইউরোপ অঞ্চলে জিতল যে দলগুলো

বিশ্বকাপ বাঁচাইয়ের ইউরোপ অঞ্চলে জিতল যে দলগুলো


বিএনএ,স্পোর্টসডেস্ক : বিশ্বকাপ বাচাইয়ের আজকের খেলায় জয় পেয়েছে আয়ারল্যান্ড,সুইডেন,ইউক্রেন,স্কটল্যান্ড এবং গ্রীস।আয়ারল্যান্ড ৩-০ গোলে আজারবাইজানকে,সুইডেন ৩-০ গোলে কসবোকে,স্কটল্যান্ড ৩-২ গোলে ইসরাইয়েলকে,ইউক্রেন ২-১ গোলে ফিনল্যান্ডকে এবং গ্রীস ২-০ গোলে জর্জিয়াকে হারিয়েছে । শনিবার(৯ অক্টোবর) সব ম্যাচ বাংলাদেশ সময় ১০টা ১৫ মিনিটে অনুষ্ঠিত হয়েছে।

গোল করার পর আয়ারল্যান্ডের কলাম রবিনসন

গ্রুপ “এ” এর ম্যাচে বাকু স্টেড়িয়ামে ম্যাচের প্রথমার্ধের ৭ ও ৩৯ তম মিনিটে কলাম রবনিসনের গোলে এগিয়ে যায় আয়ারল্যান্ড।দ্বিতীয়ার্ধের ৯০ মিনিটে চেইদোজি ওগবেনে গোল করে আইরিশদের জয় নিশ্চিত করে। ছয় ম্যাচে তিন হার ২ ড্র ও ১ জয়ে ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আয়ারল্যান্ড।

বিশ্বকাপ বাঁচাইয়ের ইউরোপ অঞ্চলের ফলাফল
গোল করার পর সর্তীতদের সাথে আলেকজান্ডার

গ্রুপ ”বি” এর ম্যাচে ফ্রেন্ডস অ্যারিনাতে কসবোর বিপক্ষে প্রথমার্ধের ২৯ তম মিনিটে স্পট কিক থেকে এমিল ফ্রসবার্গ গোল করে এগিয়ে নেয় সুইডেনকে। দ্বিতীয়ার্ধের ৬২ তম মিনিটে আলেক্সজান্ডার ইসাক লিড দ্বিগুন করে সুইডিশদের।৭৯ তম মিনিটে রবিন গোল করলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জ্যান অ্যান্ডারসনের শির্ষরা। ৫ ম্যাচে ৪ জয় ও ১ হারে ১২ পয়েন্ট নিয়ে র্শীর্ষে থাকা স্পেনের পরের স্থানে সুইডেন।

জয়ের পর আনন্দ ভাগাভাগিতে ইউক্রেনের ফুটবলাররা

গ্রুপ “ডি” এর ম্যাচে হেলসিঙ্কি অলিম্পিক স্টেডিয়ামে ফিনল্যান্ডের বিপক্ষে মাঠে নামে ইউক্রেন।প্রথমার্ধের শুরু ৪ মিনিটে আন্দ্রি ইয়ারমোলেনকোর গোলে এগিয়ে যায় ইউক্রেন।২৯ তম মিনিটে থেমু পুক্কি গোল করে সমতায় ফিরায় ফিনল্যান্ডকে।এর ৫ মিনিট পর আবারও এগিয়ে যায় স্বাগতিকরা । এবার ইউক্রেনের হয়ে গোলটি করেন রোমান ইয়ারেমচুক । দ্বিতীয়ার্ধে চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি মার্ক্কু কনারভার শির্ষরা। ব্যবধান আরও বাড়াতে পারেনি ওলেক্সান্দ্র পেট্রাকভের শির্ষরা। ছয় ম্যাচে এক জয় ও পাঁচ ড্রতে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ফ্রান্সের পরের স্থানে ইউক্রেন।

স্কট ম্যাকটোমিনের এই হেডের গোলে স্কটল্যান্ডের জয় নিশ্চিত হয়

গ্রুপ “এফ” এর ম্যাচে স্কটল্যান্ডের হ্যাম্পডেন পার্কে প্রথমার্ধে ইসরাইয়েলের বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে জোড়া গোলে ৩-২ এ জয় ছিনিয়ে নেয় স্কটল্যান্ড। ম্যাচ শুরুর ৫ মিনিটে এরান জাহাবির গোলে এগিয়ে যায় ইসরায়েল।জন ম্যাগগিন ২৯ তম মিনিটে গোল করলে সমতায় ফিরে স্বাগতিকরা।এর দুই মিনিট পর মুনাস দাবুর গোল করে ২-১ এগিয়ে নেয় সফরকারিদের। দ্বিতীয়ার্ধের ৫৫ তম মিনিটে লিন্ডন ডাইকস গোল করে সমতায় ফেরার পর যোগ করা সময়ের ৯৪ মিনিটে স্কট ম্যাকটোমিনে গোল করে কোচ স্টিভ ক্লার্ককে আনন্দে ভাসান শির্ষরা। ৭ খেলায় ৪ জয়,২ ড্র ও ১ হারে ১৪ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে থাকা ডেনমার্কের পরের অবস্থানে স্কটিশরা।

দ্বিতীয় জয়ের স্বাদ পেল গ্রীস ফুটবলাররা

গ্রুপ “বি” এর আরেক ম্যাচে জর্জিয়ার মাঠ আদজারাবেট এরিনাতে গ্রীসের দেয়া শেষ এবং যোগ করা সময়ের গোলে কপাল পুড়ল জর্জিয়া দলের।প্রথমার্ধ গোলশূন্য হবার পর দ্বিতীয়ার্ধেও গোল শূন্যের আভাস ছিল। কিন্তু ৯০ তম মিনিটে গ্রীসের আনাস্তাসিওস বাকাসেটাসের গোলে ম্যাচের ভাগ্য অনেকটা নির্ধারণ হয়ে যায় । এরপর যোগ হয় অতিরিক্ত মিনিটের।সমতায় ফেরাতে পারল না স্বাগতিকরা উল্টো আবারও গোল হজম করে বসে।যোগ করা সময়ের ৯৫ তম মিনিটে দ্রিমিত্রি পেলকাসের গোলে নিশ্চিত হয় গ্রীসের জয়। ৫ খেলায় ২ জয় ও ৩ ড্রতে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জন ভ্যান টি শিপের দল।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ