28 C
আবহাওয়া
৪:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন

পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন

বছরের শেষে নয়, জুনেই চালু হবে পদ্মা সেতু: অর্থমন্ত্রী

বিএনএ ঢাকা: মাত্র ১৭ দিনের মধ্যে দ্বিতীয় দফা পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দিল ফেরি। বারবার কেন দুর্ঘটনা ঘটছে তার কারণ জানতে মঙ্গলবার(১০ আগস্ট) ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করছে বিআইডব্লিউটিসি। এ কমিটিকে আগামি ৩ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া, পিলারে ধাক্কার ঘটনায় ফেরির মাস্টারসহ দুই কর্মকর্তাকে বরখাস্তও করা হয়েছে।

এর আগে সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া যাওয়ার সময় সেতুর ১০নম্বর পিলারে ধাক্কা দেয় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর।এ ঘটনায় এক নারীসহ কমপক্ষে ৫ জন আহত হন। ফেরিতে থাকা একটি ট্রাক ছিটকে প্রাইভেটকারের ওপরে পড়ায় গাড়িটির ব্যাপক ক্ষতি হয়েছে। পরে, ট্রাক ও প্রাইভেটকারটি উদ্ধার করে ফায়ার সার্ভিস।

বিআইডব্লিউটিসির কর্মকর্তারা জানান, পিলারের দক্ষিণ-পশ্চিম কোণে ফেরিটি ধাক্কা দেয়। এর আগে, গত ২৩ জুলাই পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে রো রো ফেরি শাহজালালের ধাক্কা লাগে। এতে ওই ফেরির ২০ যাত্রী আহত হন।

ফেরির মাস্টার দেলোয়ার হোসেন জানান, পিলারে ধাক্কা লাগেনি। সামনে দিয়ে শিমুলিয়া ঘাটগামী একটি ট্রলার ৪ থেকে ৫ জন যাত্রী নিয়ে ফেরির সামনে দিয়ে যাচ্ছিল। সেটিকে বাঁচাতে গিয়ে ফেরির পেছনের অংশ পিলারের সঙ্গে ধাক্কা লাগে।

মুন্সিগঞ্জের সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) রাসেল মনির জানান, মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে যাত্রী ও যানবাহন নিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটের দিকে আসছিল একটি ফেরি। পথে পদ্মা নদীর স্রোত কিংবা নিয়ন্ত্রণ রাখতে না পেরে পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগে। সে সময় ফেরিতে থাকা ট্রাক প্রাইভেটকারের ওপর পড়ে যায়। এতে প্রাইভেটকারে থাকা কয়েকজন আহত হয়। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এদিকে, পদ্মা সেতুর ১০ নম্বর খুঁটির সঙ্গে রো রো ফেরির ধাক্কার ঘটনায় লৌহজং থানায় জিডি করেছে পদ্মা সেতু কর্তৃপক্ষ।সোমবার (৯ আগস্ট) রাত ১১টার দিকে থানায় জিডি করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন লৌহজং থানার ওসি আলমগীর হোসাইন।তিনি বলেন, থানায় জিডি রুজু করা হলেও এর তদন্ত করবে মাওয়া নৌ-ফাঁড়ির পুলিশ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ