32 C
আবহাওয়া
৩:০৭ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৬, ২০২৩
Bnanews24.com
Home » হাতিয়া চ্যানেলে ডুবলো এমভি ফুলতলা-১

হাতিয়া চ্যানেলে ডুবলো এমভি ফুলতলা-১

হাতিয়া চ্যানেলে ডুবলো এমভি ফুলতলা-১

বিএনএ,চট্টগ্রাম: হাতিয়া নতুন চ্যানেলের কাছে ডুবন্ত বলগেটের সঙ্গে ধাক্কা লেগে ‘ফুলতলা-১’ নামের জাহাজটি তলা ফেটে সাগরে ডুবে গেছে। সিমেন্টের কাঁচামাল বোঝায় করা ছিল জাহাজটিতে। এতে জাহাজে থাকা ১২ জন নাবিক নিরাপদে এমভি আল মুত্তাকিন নামের আরেকটি জাহাজে ওঠে প্রাণ বাঁচিয়েছে।

শনিবার (১০ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে হাতিয়া নতুন চ্যানেলের পজিশন-৫ নামক স্থানে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ লাইটারে শ্রমিক ইউনিয়নের সচিব এন এ রনি।

এ বিষয়ে বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি নবী আলম বলেন, গত সপ্তাহে হাতিয়া ৪ ও ৫ নম্বর পজিশনের মধ্যে একটি জাহাজ দুর্ঘটনার কবলে পড়ে ডুবে যায়। সেই জায়গাটিকে বয়া দিয়ে মার্কিং করা উচিত ছিল বিআইডব্লিউটিএ’র। কিন্তু তারা সেটা করেনি। এই কারণে ফুলতলা-১ নামে জাহাজটির মাস্টার খেয়াল করতে না পেরে দুর্ঘটনা কবলে পড়ে। তলা ফেটে পানিতে ডুবে যেতে লাগলে জাহাজে থাকা ১৩ জন নাবিক পাশ দিয়ে যাওয়া মুত্তাকিন নামে আরেকটি জাহাজে উঠে যায়। ফলে নাবিকদের কোন ক্ষয়ক্ষতি হয়নি।

বাংলাদেশ লাইটারে শ্রমিক ইউনিয়নের সচিব এন এ রনিজানান,  আজ সকালে চট্টগ্রাম থেকে সিমেন্টের কাঁচা মাল বোঝায় করে ঢাকাগামী ফুলতলা-১ নামের জাহাজটি ডুবন্ত বলগেটের সাথে ধাক্কা লেগে তলা ফুটো হয়ে পানিতে ডুবে যায়। ফুলতলা-১ জাহাজের ১২ নাবিক এমভি আল মুত্তাকিন নামের একটি লাইটারেজ জাহাজে উঠতে সক্ষম হয়েছেন। ডুবে যাওয়া জাহাজের মালিক, এজেন্ট ও পণ্যের মালিকের নাম এখনো জানা যায়নি।

বিএনএনিউজ/মনির

Total Viewed and Shared : 143 


শিরোনাম বিএনএ