33 C
আবহাওয়া
৭:৫৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রেলের ৫শ’ লিটার তেল, ৩৯টি ব্যাটারি চুরি: রেলের ৫ কর্মচারীসহ গ্রেপ্তার ৭

রেলের ৫শ’ লিটার তেল, ৩৯টি ব্যাটারি চুরি: রেলের ৫ কর্মচারীসহ গ্রেপ্তার ৭

রেলের ৫শ’ লিটার তেল, ৩৯টি ব্যাটারি চুরি: রেলের ৫ কর্মচারীসহ গ্রেপ্তার ৭

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের রেলওয়ে স্টেশন ও টাইগারপাসের মার্শাল ইয়ার্ডে চুরির দায়ে রেলওয়ের ৫ কর্মচারীসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।শুক্রবার (৯ জুলাই) গভীর রাতে চট্টগ্রাম স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্ম ও মার্শাল ইয়ার্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে ৫শ’ লিটার ডিজেল, ৩৯টি বড় ব্যাটারি উদ্ধার করা হয়। জব্দ করা হয় চুরি করা মালামাল পরিবহনে ব্যবহৃত একটি মিনি ট্রাক (ঢাকা মেট্রো ন ১৪-৬৪৪৮)।

গ্রেপ্তারকৃতরা হলেন-রেলওয়ের কর্মচারী সুমন শীল (৩৫), আমজাদ হোসেন (৬৭), মো. শহীদ (৪৯),  রেলওয়ের ম্যাকানিক্যাল ফিটার আনোয়ার হোসেন (৪০), খালাসী জাবেদ (৩০), পিকআপ চালক মামুন (৩৫) ও হেলপার পারভেজ (৩০)। এদের মধ্যে ৫ জন রেলওয়ের কর্মচারী ও ২ জন বহিরাগত।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সহকারী কমান্ডেন্ট সত্যজিৎ দাশ বলেন, গভীর রাতে স্টেশন ও টাইগারপাসের মার্শাল ইয়ার্ড থেকে ৫শ লিটার তেল ও ৩৯টি ব্যাটারি চুরির দায়ে রেলওয়ে ৫ কর্মচারীসহ বহিরাগত ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ চক্রটি দীর্ঘদিন ধরে রেলওয়ের বিভিন্ন দামি যন্ত্রাংশ চুরি করে আসছে। তাদের বিরুদ্ধে ২টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দীর্ঘদিন ধরে রেল পূর্বাঞ্চল মার্শালিং ইয়ার্ড  অনিয়ম ও দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেখান থেকে প্রতিনিয়ত রেলের ‌মূল্যবান মালামাল চুরি হয়। এর সঙ্গে জড়িত রেলের কর্মচারী ও আরএনবির সদস্যরা। আরএনবির সদস্যদের কোন্দলে পড়ে মাঝেমধ্যে দুয়েকটি চুরির ঘটনা ধরা পড়ে। বেশিরভাগ চুরি ও মালামাল পাচারের ঘটনা প্রকাশ হয় না। এ নিয়ে একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে। এছাড়া মালামাল পাচার, ঠিকাদারের সঙ্গে আঁতাত করে নিম্নমানের মালামাল গ্রহণ করেন দুর্নীতিবাজ কর্মকর্তরা।

বিএনএনিউজ২৪/আমিন

Loading


শিরোনাম বিএনএ