32 C
আবহাওয়া
৭:২৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » রমজানে জনগণকে জিম্মি না করার আহবান ওবায়দুল কাদেরের

রমজানে জনগণকে জিম্মি না করার আহবান ওবায়দুল কাদেরের

রমজানে জনগণকে জিম্মি না করার আহবান ওবায়দুল কাদেরের

বিএনএ ডেস্ক, ঢাকা: আসন্ন পবিত্র রমজান মাসে জনগণকে জিম্মি করে ব্যবসা না করতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে সচিবালয়ে তাঁর দপ্তরে সংবাদ সম্মেলনে ব্যবসায়ীদের প্রতি এ আহবান জানান তিনি। পাশাপাশি অবৈধভাবে পণ্য মজুদদারি, সংরক্ষণ এবং সিন্ডিকেট গঠন করা থেকে বিরত থাকারও আহবান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাজারে জনস্বার্থ বিরোধী সিন্ডিকেটের অস্তিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো মেনে নেয়নি, নিবেনা এবং প্রশ্রয়ও দিবেনা। রমজান মাস টার্গেট করে জনস্বার্থ বিরোধী এবং বাজার অস্থিতিশীল করার সঙ্গে জড়িত ব্যবসায়িদের সতর্ক হওয়ার পাশাপাশি সংযম হওয়ারও আহবান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে একদেশের ঘটনাপ্রবাহ অন্য দেশে প্রভাব ফেলে। রাশিয়া ও ইউক্রেন সঙ্কটে আন্তর্জাতিক বাজারে কয়েকটি পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রভাব পড়েছে বিশ্বব্যাপী, তারই অংশ হিসেবে বাংলাদেশের বাজারেও কয়েকটি পণ্যের মূল্যবৃদ্ধি ঘটেছে।

সেতুমন্ত্রী হুঁশিয়ার করে দিয়ে বলেন, রমজান মাসে কোনো অসাধু চক্রের কারসাজি সফল হতে দেওয়া হবে না। দেওয়া হবে না কৃত্রিম সঙ্কট তৈরি করে মূল্যবৃদ্ধির অপচেষ্টাকে। এ লক্ষ্যে বাজার ব্যবস্থায় মনিটরিং জোরদার করছে বাণিজ্য মন্ত্রণালয়।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ