34 C
আবহাওয়া
১:২০ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » কার্টুনিস্ট কিশোরের মামলার আবেদন

কার্টুনিস্ট কিশোরের মামলার আবেদন

আহমেদ কবির কিশোর

বিএনএ, আদালত প্রতিবেদক : ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় করা মামলায় আটকের পর নির্যাতনের বর্ণনা দিয়ে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর নির্যাতনের ঘটনায় মামলা নিতে আদালতের কাছে আবেদন করেছেন।

বুধবার (১০ মার্চ) ঢাকা মহানগর দায়রা বিচারিক আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে কিশোর নির্যাতনের বর্ণনা দেন। আদালত তার জবানবন্দি গ্রহণ করে মামলা গ্রহণের আদেশ পরে দিবেন বলে জানান।

কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর বলেন, আমাকে আটকের পর নির্যাতন করা হয়েছে। আমি এ বিষয় নির্যাতনকারীদের বিরুদ্ধে আদালতে কাছে মামলা নেয়ার আবেদন করেছি।

উল্লেখ্য,প্রায় দশ মাস কারাগারে আটক থাকার পর গত ৩ মার্চ বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে জামিন আদেশ দেন।

২০২০ সালের ৫ মে কার্টুনিস্ট কিশোরকে কাকরাইল থেকে আটক করে র্যাবের একটি দল। এরপর তাকে রমনা থানায় হস্তান্তর করা হয়।তারপর তাকে কারাগারে পাঠায় আদালত। এর আগে ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ার অভিযোগে তিনিসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয় রমনা থানায়।

তার বিরুদ্ধে অভিযোগে বলা হয়, কার্টুনিস্ট কিশোর তার ‘আমি কিশোর’ ফেসবুক অ্যাকাউন্টে দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের ভূমিকা নিয়ে বিভিন্ন সমালোচনামূলক কার্টুন-পোস্টার পোস্ট করতেন।

বিএনএ নিউজ/এসবি, জেবি

Loading


শিরোনাম বিএনএ