29 C
আবহাওয়া
৪:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের কে কোন পুরস্কার পেলেন

চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের কে কোন পুরস্কার পেলেন

চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের কে কোন পুরস্কার পেলেন

বিএনএ: মাত্র ছয় মাসের ব্যবধানে নেপালকে দুইবার হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ। গেল বছর কাঠমান্ডুতে নেপালকে হারিয়ে সাফে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশের মেয়েরা। এবার সেই নেপালের অনূর্ধ্ব-২০ দলকে হারিয়ে শিরোপা জিতল বাংলাদেশ। পুরো টুর্নামেন্ট জুড়েই অসাধারণ খেলে টুর্নামেন্টের প্রায় সব ট্রফিই জিতেছে বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। একটি করে গোল করেছেন শাহেদা আক্তার রিপা, শামসুন্নাহার জুনিয়র ও উন্নতি খাতুন।

ফাইনালে এক গোল করে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপে এবার বাংলাদেশের অধিনায়ক শামসুন্নাহার ৫ গোল করেছেন। যা টুর্নামেন্ট সেরা। যার ফলে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলের ট্রফিটি উঠেছে তার হাতে।

চ্যাম্পিয়ন বাংলাদেশ
প্রায় সব পুরষ্কারই পেয়েছে বাংলাদেশ দল

সর্বোচ্চ গোলদাতার পুরস্কারই নয়, বাংলাদেশের অধিনায়কের হাতে উঠেছে টুর্নামেন্ট সেরার পুরস্কারও। এবার সেরা গোলরক্ষক বাংলাদেশ দলের। রুপনা চাকমা পেয়েছেন সেরা গোলরক্ষকের পুরস্কার। তবে টুর্নামেন্টের ফেয়ার প্লে ট্রফিটা পেয়েছে ভুটান।

এবারের টুর্নামেন্টে মূল দৃষ্টি ছিল বাংলাদেশের অধিনায়কের ওপর। ২০১৯ সালে অনূর্ধ্ব-১৫ দলে এবং গত বছর অনূর্ধ্ব-১৮ দলের অধিনায়ক ছিলেন শামসুন্নাহার। দুই আসরে ফাইনাল খেললেও শিরোপা জিততে পারেননি তিনি। এবার টুর্নামেন্টের শুরুতে চোট পেয়েছিলেন তিনি। তবে চোটকে জয় করে টুর্নামেন্ট সেরার পাশাপাশি সেরা গোলদাতাও হন তিনি।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ