27 C
আবহাওয়া
২:১৩ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » সার্চ কমিটির নিকট নাম পাঠানোর সময় আজ শেষ হচ্ছে

সার্চ কমিটির নিকট নাম পাঠানোর সময় আজ শেষ হচ্ছে

সার্চ কমিটি

নির্বাচন কমিশন গঠনে যোগ্য ব্যক্তিদের নাম পাঠানোর সময় শেষ হচ্ছে আজই(বৃহস্পতিবার)। বিকেল ৫ টার মধ্যে নাম পাঠানো যাবে সার্চ কমিটির কাছে। সার্চ কমিটির সবশেষ বৈঠক শেষে নাম জমা দেয়ার এ সময়সীমা নির্ধারণ করা হয়। নির্বাচন কমিশনার নিয়োগ আইন-২০২২ অনুযায়ী ইসি গঠনে যোগ্য ব্যক্তিদের নাম আহ্বান করে অনুসন্ধান কমিটি। রাষ্ট্রপতির কাছে সুপারিশ করার জন্য নাম চাওয়া হয়েছে।বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ১৪ই ফেব্রুয়ারি শেষ হচ্ছে।বাংলাদেশে নির্বাচন কমিশন গঠন করার জন্য গঠিত অনুসন্ধানী কমিটির নাম সার্চ কমিটি।

নির্বাচন কমিশন নিবন্ধিত রাজনৈতিক দলগুলো সর্বোচ্চ ১০ জনের নাম প্রস্তাব করতে পারবে। ব্যক্তিগত পর্যায়েও আগ্রহী ব্যক্তিরা তাদের নিজ নিজ নাম প্রস্তাব করতে পারবেন। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তসহ প্রস্তাবিত নাম সরাসরি মন্ত্রিপরিষদ বিভাগে বা ই-মেইলে (([email protected])) পাঠানো যাবে। এদিকে ইসি গঠনে সার্চ কমিটির কাছে আজই নাম পাঠাবে আওয়ামী লীগ।

গত মঙ্গলবার গণভবনে দলের সভাপতিমণ্ডলীর বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠকে উপস্থিত সভাপতিমণ্ডলীর সদস্যরা প্রস্তাব করার জন্য নাম চূড়ান্ত করতে দলের সভাপতি শেখ হাসিনাকে দায়িত্ব দেন। তবে নাম না পাঠানোর বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এদিকে মতামত নিতে শনি ও রবিবার বিশিষ্টজনদের সাথে দুই দফা বৈঠকে বসবে সার্চ কমিটি। তবে রাজনৈতিক দলগুলোর মতামত নেয়া হলেও কোন দলের সাথে বৈঠকে বসবে না সার্চ কমিটি।

গত ৬ ও ৮ ফেব্রুয়ারি দুই দফায় বৈঠক করেছে সার্চ কমিটি। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাদের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন সার্চ কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।

বিএনএনিউজ২৪,এএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ