37 C
আবহাওয়া
৯:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » কূটনীতিকরা করোনার টিকা নিলেন

কূটনীতিকরা করোনার টিকা নিলেন

কূটনীতিকরা করোনার টিকা নিলেন

বিএনএ, ঢাকা : বাংলাদেশ সরকারের দেওয়া করোনা টিকা নিলেন ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকরাও। বুধবার (১০ ফেব্রুয়ারি) বিকালে মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে টিকা দেওয়া হয় বিদেশি কূটনীতিকদের।

এদিন ঢাকায় ডিপ্লোমেটিক কোরের ডিন ভ্যাটিক্যান সিটির রাষ্ট্রদূতের পাশাপাশি ভারত, ইউরোপীয় ইউনিয়ন, জার্মানি, তুরস্ক, ফ্রান্স, ইতালি, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশের মিশন প্রধানসহ প্রায় ৩০ কূটনীতিক টিকা নেন।ধাপে ধাপে সবাই টিকা নিতে পারবেন।

টিকা নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন, বাংলাদেশে যতটি দেশের কূটনীতিকরা আছেন, সকলের জন্য আমরা আলাদাভাবে এখানে আয়োজন করেছি। আজকে ৩০ জনেরও অধিক কূটনীতিক আছেন। পর্যায়ক্রমে ১২শ’র অধিক কূটনীতিক বাংলাদেশে যারা আছেন, তারা সকলেই ভ্যাকসিন নেবেন।

কূটনীতিকদের টিকা দেওয়ার জন্য শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট সপ্তাহে দুই থেকে তিন দিন নির্দিষ্ট করে দেওয়া হবে বলে জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, বিদেশি মিশনের বাইরে আন্তর্জাতিক সংস্থার দপ্তরে কর্মরত বিদেশিদের তালিকাও চেয়েছে সরকার। তারাও এ হাসপাতাল থেকে টিকা নেবেন। টিকা নিয়ে আমরা যেমন আত্মবিশ্বাসী, তারাও (কূটনীতিক) তেমন আত্মবিশ্বাসী।

আরও টিকা পাওয়ার ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে বলেও জানান প্রতিমন্ত্রী।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে কর্মরত প্রায় আড়াই হাজার রাশিয়ান নাগরিকের জন্য স্পুৎনিক-৫ টিকা আনার বিষয়ে সম্মতি দেওয়ার কথা জানান প্রতিমন্ত্রী।

টিকা নিয়ে ঢাকায় কূটনৈতিক কোরের ডিন আর্চবিশপ জর্জ কোশারি বলেন, এখান কূটনৈতিকদের পক্ষ থেকে টিকাদান শুরুর জন্য আমি পররাষ্ট্র মন্ত্রণালয়কে আন্তরিক ধন্যবাদ জানাই। কোভিড-১৯ মহামারী এই দেশের বিভিন্ন দিকে চরমভাবে আঘাত করার মধ্যে এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই।

সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দয়া করে সবাই টিকা নিন, যাতে মহামারী ক্ষীণ হয়ে আসে এবং দেশ অগ্রসর হতে পারে। কোভিড-১৯ টিকার ক্ষেত্রে সরকারের উদ্যোগকে সহায়তা করুন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ