39 C
আবহাওয়া
৩:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চতুর্থ দিনে ভ্যাকসিন নিলেন ১ লাখ ৫৮৪৫১ জন

চতুর্থ দিনে ভ্যাকসিন নিলেন ১ লাখ ৫৮৪৫১ জন

চট্টগ্রামে ৯ম দিনে টিকা নিলেন ১৮ হাজার ৩৪৩ জন

বিএনএ,ঢাকা: দেশে চতুর্থ দিনে করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন মোট ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন। এখন পর্যন্ত দেশে মোট ভ্যাকসিন নিলেন ৩ লাখ ৩৭ হাজার ৭৬৯ জন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক এমআইএস ও লাইন ডিরেক্টর এইচআইএস অ্যান্ড ই-হেলথ অধ্যাপক ডা. মিজানুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বুধবার রাজধানীসহ সারাদেশের ৪৬টি সরকারি হাসপাতাল ও অন্যান্য ব্যবস্থাপনা কেন্দ্রে মোট ১ লাখ ৫৮ হাজার ৪৫১ জন করোনার ভ্যাকসিন নেন।তাদের মধ্যে পুরুষ এক লাখ ১১ হাজার ৬৯১ জন পুরুষ ও নারী ৪৬ হাজার ৭৬০ জন। তৃতীয় দিন বিরূপ প্রতিক্রিয়ার উপসর্গ বা অ্যাডভার্স ইভেন্ট ফলোইং ইমিউনাইজেশন (এইএফআই) রিপোর্ট করেছেন ৭০ জন।

২৭ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে মোট তিন লাখ ৩৭ হাজার ৭৬৯ জন করোনার ভ্যাকসিন নিয়েছেন।তাদের মধ্যে পুরুষ দুই লাখ ৪৬ হাজার ৪২৬ জন ও নারী ৯১ হাজার ৩৪৩ জন। এ পর্যন্ত এইএফআই রিপোর্ট করেছেন ২৭৭ জন।

গত ২৭ জানুয়ারি করোনার করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গত ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে ভ্যাকসিন প্রদান কর্মসূচি শুরু হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ