39 C
আবহাওয়া
৬:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধুর নামে হেবরনের সড়ক

বঙ্গবন্ধুর নামে হেবরনের সড়ক

বঙ্গবন্ধুর জীবন ও কর্মের সঠিক সংরক্ষণের প্রচেষ্টা আজও অনুপস্থিত

বিএনএ, জর্ডান: প্যালেস্টাইনের পররাষ্ট্র মন্ত্রী ড. রিয়াদ মালকি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামানুসারে হেবরনের একটি সড়কের নামকরণ করা হয়েছে মর্মে বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহানকে অবহিত করেন।  বুধবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান এবং প্যালেস্টাইনের পররাষ্ট্র মন্ত্রী রিয়াদ মালকির সাথে সাক্ষাৎকালে এই আলোচনা হয়।

আম্মানের প্যালেস্টাইন দূতাবাসে অনুষ্ঠিত বৈঠকে রাষ্ট্রদূত নাহিদা সোবহান ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। তিনি উল্লেখ করেন, ফিলিস্তিনি জনগণের প্রতি বাংলাদেশের নীতিগত সমর্থন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে প্রদত্ত ভাষণ থেকে শুরু করে অদ্যাবধি অটুট রয়েছে। তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নীতিগত অবস্থান ধরে রেখেছেন। রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্জিত বিভিন্ন সাফল্য এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

প্যালেস্টাইনের পররাষ্ট্র মন্ত্রী ড. রিয়াদ মালকি করোনাভাইরাস মহামারির মধ্যেও যখন অনেক দেশ অর্থনৈতিক মন্দার মুখোমুখি হচ্ছে তখনও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন। মন্ত্রী আরো উল্লেখ করেন, ফিলিস্তিনের জনগন বাংলাদেশের জন্য গর্বিত।

তিনি বঙ্গবন্ধু ও ইয়াসির আরাফাতের মধ্যকার সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করে বলেন, আমাদের প্রয়াত নেতা ফিলিস্তিনিদের প্রতি বঙ্গবন্ধুর সমর্থনের প্রশংসা করতেন। তিনি ফিলিস্তিনিদের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থন ও সহযোগিতার জন্যও তাঁর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রীর যে উদারতা তা কেবল একজন মহান ও মানবিক নেতার পক্ষেই সম্ভব।

উল্লেখ, ২০১৯ সালে ন্যাম সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণের সিদ্ধান্তের কথা ঘোষণা দেয়া হয়েছিল। ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রী ডঃ রিয়াদ মালকি আরো জানান যে ফিলিস্তিন সরকার বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’র আরবি অনুবাদের দ্বিতীয় সংস্করনের প্রকাশনার কাজ শুরু করেছে।

বিএনএনিউজ/মনির,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ