31 C
আবহাওয়া
৫:২৭ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ২২ সালে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মাসেতু: ওবায়দুল কাদের

২২ সালে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মাসেতু: ওবায়দুল কাদের

২২ সালে যান চলাচলের জন্য উন্মুক্ত হবে পদ্মাসেতু: ওবায়দুল কাদের

বিএনএ,ঢাকা:আগামি বছরের জুনের মধ্যেই পদ্মা সেতুর অবকাঠামো নির্মাণ কাজ শেষ করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।২০২২ সালের আগেই সব ফিজিক্যাল ওয়ার্ক শেষ করা হবে বলেও জানান তিনি।

বুধবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন ‘বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ওবায়দুল কাদের আরও বলেন,স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ প্রকল্পের মেয়াদ বৃদ্ধির বিষয়ক কিছু বিভ্রান্তিকর তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে যা সত্য নয়।যদি কোনও মেরামতের প্রয়োজনই হয় সেজন্য তাদের ‘নির্মাণ প্রতিষ্ঠানগুলো’২০২৩ সালের জুন পর্যন্ত সময় দেয়া হবে।মেয়াদ বাড়ানোর সঙ্গে মূল সেতুর কাজ সম্পর্কিত নয়।বড় ধরনের কোনো প্রকল্পের ঠিকাদারদের দায়বদ্ধ রাখতে সাধারণত ডিফেক্ট লায়াবিলিটি পিরিয়ড ধরা হয়, যা পরে প্রয়োজনীয় মেরামত কাজ সম্পাদনের জন্য।

বিআরটিসিকে লাভবান করতে সংশ্লিষ্টদের আরও কঠোর হওয়ার নির্দেশনা দিয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, ‘এই প্রতিষ্ঠানকে অনিয়মের বৃত্ত থেকে বেরিয়ে আসতে হবে।

করোনা ভাইরাসের ভ্যাকসিন দেয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জনগণ অত্যন্ত উৎসাহ-উদ্দীপনায় রেজিস্ট্রেশন করে ভ্যাকসিন নিচ্ছে। যারা সংশয় সৃষ্টি করার জন্য অপপ্রচার ও গুজব রটনা করছে তাদের সব অপচেষ্টা আবারও ব্যর্থ হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ