32 C
আবহাওয়া
২:৫৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে পাঁচদিন ব্যাপী সিএমএসএমই মেলা উদ্বোধন

চট্টগ্রামে পাঁচদিন ব্যাপী সিএমএসএমই মেলা উদ্বোধন

চট্টগ্রামে পাঁচদিন ব্যাপী সিএমএসএমই মেলা উদ্বোধন

বিএনএ, চট্টগ্রাম : চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে শুরু হয়েছে পাঁচদিন ব্যাপী সিএমএসএমই খাতের নারী উদ্যোক্তাদের উৎপাদিত রকমারী পণ্য নিয়ে বিক্রয় ও প্রদর্শণী। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় নগরীর আগ্রাবাদ হোটেলে এ মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি  উইম্যান কো-অপারেটিভ সোসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ মহিলা সমিতির (বাওয়া) সভাপতি কামরুন মালেক। বিশেষ অতিথি ছিলেন প্রজন্ম বাংলাদেশের টিম লিডার আলী সাবেত ও পুনাক সিএমপির সহ-সভানেত্রী শিউলি ভৌমিক।
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালক ও বিক্রয় ও প্রদর্শনী কমিটির চেয়ারপার্সন ও রেবেকা নাসরিন জানান, স্বাস্থ্য বিধি মেনে মেলার সকল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। মেলা চলবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে ৩০-৩৫টি স্টল থাকবে। আজ থেকে প্রায় ২০ বছর আগে চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের যে পথচলা শুরু হয়েছিল সে অগ্রযাত্রায় আপনাদের সর্বাঙ্গীন সাহায্য-সহযোগিতা আমাদের এই কন্টকময় পথচলাকে মসৃন করেছে।

“দীর্ঘদিন ধরে চলে আসা প্রচলিত সমাজ ব্যবস্থায় এতদঞ্চলের নারী সমাজ, শিক্ষা-দীক্ষা, সমাজের উন্নয়ন ও অর্থনৈতিক কর্মকান্ডে পিছিয়ে ছিল। কিন্তু আজকে আমরা আমাদের সৃজনশীলতা ও কর্মোদ্দীপনার মাধ্যমে সেই অচলায়তন ভেঙ্গে ক্রমাগতভাবে নারী সমাজকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, নারীর ক্ষমতায়ন, নারী জাতির মেধা ও প্রতিভার বিকাশ এবং উৎকর্ষ সাধনের মাধ্যমে হাটিহাটি পা-পা করে আজকের এই অবস্থানে এসে পৌঁছেছি”।

মেলায় ৫ দিনে ৫টি অনুষ্ঠান রয়েছে। ১০ ফেব্রুয়ারি উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ১১ ফেব্রুয়ারি বিকেল ৩ টা ৩০ মিনিটে ব্যাংকারদের সাথে “মহিলা উদ্যোক্তাদের উপর কোভিড-১৯ এর প্রভাব : সমস্যা ও সম্ভাবনা” শীর্ষক সেমিনার,  ১২ ফেব্রুয়ারি বিকেল ৩ টা ৩০ মিনিটে চট্টগ্রামের ডিজাইনারদের নিয়ে মুক্ত আলোচনা সভা “মহিলা উদ্যোক্তাদের উপর কোভিড-১৯ এর প্রভাব: ফ্যাশন শিল্পে মহামারী চলাকালীন সময়ে ই-কমার্সের ভূমিকা, ১৩ ফেব্রুয়ারি বসন্ত উৎসব, ১৪ ফেব্রুয়ারি বিকাল ৪ ঘটিকায় সমাপনী অনুষ্ঠান, ভ্যালেন্টাইন ডে উদ্যাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন।
এতে উপস্থিত ছিলেন উইম্যান চেম্বারের প্রেসিডেন্ট ইনচার্জ আবিদা মোস্তফা, উইম্যান চেম্বারের ভাইস প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, নিশাত ইমরান, পরিচালক হোমায়রা মোস্তফা সোহানী, সাবেক পরিচালক কাজী তুহিনা আক্তার।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ