29 C
আবহাওয়া
৯:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ

চট্টগ্রামে আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন

বিএনএ, চট্টগ্রাম : উৎসবমুখর পরিবেশে চলছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন। বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। সমিতির অডিটরিয়ামে বিরতিহীনভাবে একটানা ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।এবারের নির্বাচনে সম্পুরক তালিকার ২০জনসহ মোট ভোটার সংখ্যা ৪ হাজার ৩৬০জন।

সমিতির ৯ সম্পাদকীয় ১০ নির্বাহী সদস্যের পদের জন্য ২০জন করে ৪০জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট মুজিবুর রহমান খান।

আওয়ামীলীগ সমর্থিত সমন্বয় পরিষদ থেকে সভাপতি পদে অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম, সিনিয়র সহ-সভাপতি পদে মো. সেকান্দার চৌধুরী, সহ-সভাপতি প্রার্থী আলী আশরাফ চৌধুরী, সাধারণ সম্পাদক পদে আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন, সহ-সম্পাদক পদে মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক পদে এসএম অহিদুল্লাহ, পাঠাগার সম্পাদক পদে মোহাম্মদ নজরুল ইসলাম, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মোহাম্মদ মনজুরুল আজম চৌধুরী এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে প্রার্থী হাদী মো. হাম্মাদ উল্লাহ।

সমন্বয় পরিষদ প্যানেল থেকে নির্বাহী সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আবু নাসের রায়হান, ফাতেমা নার্গিস, গাজী মো. শওকত হোসাইন, কাজী শোয়াইব উর রশিদ সিদ্দিকি, খাইরুন নেছা, মোমেনুর রহমান, রহিম উদ্দিন, সাহেদা বেগম, এস এম আরমান মহিউদ্দিন ও জোহরা সুলতানা মুনিয়া।

বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে সাবেক জেলা পিপি এনামুল হক, সিনিয়র সহ-সভাপতি পদে সৈয়দ আনোয়ার হোসেন, সহ-সভাপতি পদে মুহাম্মদ আবু তাহের, সাধারণ সম্পাদক হিসেবে লড়ছেন মো. সিরাজুল ইসলাম চৌধুরী, সহ-সম্পাদক পদে মো. এরশাদুর রহমান রিটু, অর্থ সম্পাদক প্রার্থী ইমতিয়াজ আহাম্মদ জিয়া, পাঠাগার সম্পাদক প্রার্থী মো. রবিউল হোসেন নয়ন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে মো. নাজমুল হাসান সিদ্দিকী এবং তথ্য ও প্রযুক্তি পদে প্রার্থী হয়েছেন মাহমুদ উল আলম চৌধুরী (মারুফ)।

ঐক্য পরিষদ প্যানেল থেকে নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন আবদুল সবুর, গাজী মোহাম্মদ আইয়ুব খাঁন, মারুফ মো. নাজেবুল আলম, মো. আবদুল হালিম, মো. আবদুল্লাহ আল মামুন, মো. আবদুল্লাহ আল নোমান, মো. আকতার হোসাইন, মো. সরোয়ান হোসাইন লাভলু, নুর কামাল ও শামসুদ্দোহা মো. মাহতাব হাসান পাভেল।

দুই প্যানেলের বাইরে দল নিরপেক্ষ সমমনা সংসদ থেকে সাধারণ সম্পাদক পদে লড়ছেন তৌহিদুল মুনির টিপু। সহ-সম্পাদক পদে সাধারণ আইনজীবী কল্যাণ পরিষদ থেকে নির্বাচন করছেন গাজী মো. সাদেকুল আলম।

বিএনএ/আমিন, এসজিএন

 

Loading


শিরোনাম বিএনএ