37 C
আবহাওয়া
৬:২৪ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » শপথ নিলেন স্বতন্ত্র এমপিরা

শপথ নিলেন স্বতন্ত্র এমপিরা

শপথ নিলেন স্বতন্ত্র এমপিরা

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগের নবনির্বাচিত এমপিদের পর এবার স্বতন্ত্র হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী এমপিরা শপথ নিয়েছেন। বুধবার (১০ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে সংসদ ভবনের নিচতলায় শপথকক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাঁদের শপথবাক্য পাঠ করান। এরপর তাঁরা স্পিকারের সামনে শপথ ফরমে স্বাক্ষর করেন। এর আগে সকাল সোয়া ১০টায় শপথ নেন আওয়ামী লীগের নবনির্বাচিত এমপিরা।

সংসদ ভবনে গণমাধ্যমে দেওয়া প্রতিক্রিয়ায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, স্মার্ট বাংলাদেশ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়া এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই আমাদের লক্ষ্য।

এ সময় নীলফামারী-২ (সদর) আসনের এমপি আসাদুজ্জামান নূর বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যে ইশতেহার ঘোষণা করেছে, সেই ইশতেহারে যে প্রতিশ্রুতি দিয়েছে তা বাস্তবায়নে আমরা কাজ করব। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে কাজ করে যাব- এটাই আমাদের লক্ষ্য।

মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচিতদের ফলাফল গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। সংবিধান অনুযায়ী গেজেট প্রকাশের তিন দিনের মধ্যে সংসদ সদস্যদের শপথ পড়াতে হয়।

সে অনুযায়ী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পড়াবেন একাদশ সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এমপিদের শপথের আগে প্রথম দফায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংবিধান ও কার্যপ্রণালী বিধি অনুযায়ী এমপি হিসেবে নিজে শপথগ্রহণ করবেন এবং শপথ বইয়ে স্বাক্ষর করবেন।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ