28 C
আবহাওয়া
১:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসলামে জঙ্গী ও সন্ত্রাসবাদের স্থান নেই-মিজানুর রহমান মজুমদার

ইসলামে জঙ্গী ও সন্ত্রাসবাদের স্থান নেই-মিজানুর রহমান মজুমদার

ঘোপাল ইউনিয়নের দৌলতপুরের মুহুরীগঞ্জ মারকাযুশ্ শহীদ মাদ্রাসার

বিএনএ, ফেনীঃ ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেছেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম ধর্মে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোন জায়গা নেই। মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী করে গড়ে তোলা, শিক্ষার্থীদের কর্ম ও জীবনমুখী শিক্ষা ও প্রশিক্ষণ প্রদানে এবং কোরআন ও হাদিস নিয়ে গবেষণা বৃদ্ধিতে দেশের মাদ্রাসা কর্তৃপক্ষগুলোকে এগিয়ে যেতে হবে। বর্তমান সরকার যে কোন বিষয়ে গবেষণায় সার্বিক সহযোগিতা ও অনুদান দিয়ে যাচ্ছে।

তিনি গত সোমবার(৯ জানুয়ারি) দিবাগত রাতে ফেনীর ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের দৌলতপুরের মুহুরীগঞ্জ মারকাযুশ্ শহীদ মাদ্রাসার উদ্যোগে এক বিরাট ওয়াজ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মুহুরীগঞ্জ মারকাযুশ্ শহীদ মাদ্রাসার উদ্যোগে এক বিরাট ওয়াজ
মুহুরীগঞ্জ মারকাযুশ্ শহীদ মাদ্রাসার ওয়াজ মাহফিলে অতিথিবৃন্দ

মাদ্রাসার পরিচালনার কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক হাজী খুরশিদ আলমের সভাপতিত্বে মাহফিলে প্রধান ওয়ায়েজিন ছিলেন, ফেনীর রশিদিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব মাওলানা মুফতি শহিদ উল্যাহ। বিশেষ ওয়ায়েজিন ছিলেন, ফেনীর রশিদিয়া মাদ্রাসার সহকারী পরিচালক মাওলানা মুফতি ফয়েজ উল্যাহ, বরিশালের চরমোনাই মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মাওলানা মুফতি শাহাদাত হোসাইন নুরী ও ফেনীর লেমুয়া জামেয়া ইসলামিয়া ফয়জুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা আবদুর রহমান জামী প্রমুখ।

বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, সরকার সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের প্রকল্প বাস্তবায়ন করছে। ইসলামিক ফাউন্ডেশন মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম পরিচালনা করছে। মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নে এবং শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষকদের প্রশিক্ষণে  বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে।

ঘোপাল ইউনিয়নের দৌলতপুরের মুহুরীগঞ্জ মারকাযুশ্ শহীদ মাদ্রাসার উদ্যোগে এক বিরাট ওয়াজ ও দোয়ার মাহফিলে
ঘোপাল ইউনিয়নের দৌলতপুরের মুহুরীগঞ্জ মারকাযুশ্ শহীদ মাদ্রাসার ওয়াজ ও দোয়ার মাহফিলে মিজানুর রহমান মজুমদার

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার আরও বলেন, কোরআন ও হাদিস নিয়ে যত গবেষণা বৃদ্ধি পাবে ততই ইসলামের সঙ্গে বিজ্ঞানের সম্পর্ক মজবুত হবে। তিনি ২০৪১ সালের মধ্যে সরকারের স্মার্ট বাংলাদেশ গঠনের পরিকল্পনা প্রসঙ্গে বলেন, আজকের শিক্ষার্থীদের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ে নিজেদের স্মার্ট স্টুডেন্ট হিসেবে গড়ে তুলবে হবে। কারণ সে সময় হাতের লেখা, কাগজের ব্যবহার একেবারে কমে যাবে। সবকিছু অনলাইনে, ইন্টারনেটের মাধ্যমে করতে হবে। মিজানুর রহমান মজুমদার সরকারের স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ প্রকল্প নিয়ে সব শিক্ষার্থীদের জ্ঞানার্জন এবং  এবং সে অনুযায়ি নিজেদের গড়ে তোলার আহবান জানান। তিনি যে কোন ধরনের গুজবে কান না দেয়ার জন্য উপস্থিত শ্রোতাদের প্রতি অনুরোধ করেন। তিনি বলেন, গুজবে মানুষের -দেশের ক্ষতি হয়।

মাহফিলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঘোপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সেলিম,ফেনী জেলা পরিষদের সদস্য ও ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক ও মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

বিএনএনিউজ২৪, এবিএম নিজাম উদ্দিন, জিএন

Loading


শিরোনাম বিএনএ