30 C
আবহাওয়া
৬:০৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সাভার-ধামরাইয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

সাভার-ধামরাইয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

সাভার-ধামরাইয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

বিএনএ, সাভার : ‘আপনার অধিকার, আপনার দায়িত্ব, দুর্নীতিকে না বলুন’ এ স্লোগানে ঢাকার সাভার ও ধামরাইয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকাল ও দুপুরে ধামরাই উপজেলা প্রশাসন ও সাভার উপজেলা প্রশাসনের আ‌য়োজ‌নে নিজ নিজ উপজেলার অডিটোরিয়ামে এই সভা অনু‌ষ্ঠিত হয়।

ধামরাইয়ে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য আলহাজ্ব বেনজির আহমদ।

এছাড়া সাভারে ইউএনও’র সভাপতিত্বে সভায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শওকত আলী মাহমুদ, সাধারণ সম্পাদক সালাহ্ উদ্দনি খান নঈম ও টিআইবির কো -অর্ডিনেটর আতিকুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এসব সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে। সরকারি, বেসরকারি ও ব্যক্তিগত পর্যায়ে একসময় দুর্নীতি আমাদের গ্রাস করেছিল। এদেশ একসময় দুর্নীতিতে নিমজ্জিত ছিল। সেই অবস্থা আজ পাল্টে গিয়েছে।

তারা বলেন, দুর্নীতি মানে শুধু আর্থিক দুর্নীতি নয়। নিজের দায়িত্ব সঠিকভাবে পালন না করা, দায়িত্বের প্রতি অসচেতনতা, দেশপ্রেম না থাকা এগুলোও এক ধরণের দুর্নীতি। সরকারের নানা কার্যকরী পদক্ষেপে দুর্নীতি আজ জাদুঘরে চলে যাচ্ছে। এ জন্য দেশ ও জাতির উন্নয়নে দুর্নীতি প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

বিএনএ/ ইমরান খান, ওজি

Loading


শিরোনাম বিএনএ