39 C
আবহাওয়া
৬:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গবন্ধু টানেল আংশিক চালু হবে চলতি মাসেই: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু টানেল আংশিক চালু হবে চলতি মাসেই: ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু টানেল আংশিক চালু হবে চলতি মাসেই: ওবায়দুল কাদের

বিএনএ ডেস্ক: চলতি মাসেই কর্ণফুলী নদীর তলদেশে নির্মাণাধীন ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ আংশিক খুলে দেয়া হবে। এ কথা জানিয়েছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৯ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে ওবায়দুল কাদের আরও বলেন, সারা দেশে একসঙ্গে ১০০ সেতু উদ্বোধন দক্ষিণ এশিয়ায় এর আগে হয়েছে বলে মনে হয় না। পদ্মা সেতু শেখ হাসিনার সাহসী সিদ্ধান্তের প্রকাশ।

আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের জন্য ১১টা উপকমিটি হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিল জাঁকজমক হবে না। কারণ, বৈশ্বিক সংকট চলছে। জাতীয় সম্মেলনের আগে সারা দেশের কাউন্সিলগুলো শেষ করা হবে।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, বাংলাদেশ অতটা সংকট নেই, যেটা বাইরের অনেক দেশে রয়েছে। আমরা অনেকের তুলনায় ভালো আছি, ভালো বলতে আমি বলছি-স্বস্তিদায়ক আছি। জীবনযাত্রার ব্যয় বাড়লে সাধারণ মানুষের কষ্ট তো হবেই। সেটা আমরা সরকার হিসেবে নাকচ করে দিচ্ছি না, আমরা রিয়ালাইজ করছি। আমরা চেষ্টা করছি। সংকট একেবারে চলে যাবে-এমনটা আমরা বলছি না। আমরা স্বস্তিদায়ক করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, ‘গণতন্ত্র বিকাশমান প্রক্রিয়া। আমাদের ভুলত্রুটি সংশোধনের চেষ্টা আছে। নির্বাচন কমিশন নির্বাচন করবে। যে কমিশন আছে সেটা ‘আজিজ মার্কা’ কমিশন নয়। আইনগতভাবে কমিশন কাজ করবে। এই কমিশনের অধীনে নির্বাচনে অংশ নিতে বিএনপির আপত্তি কোথায়?

সামনে অর্থনৈতিক বড় সংকট আসছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার সেটি সামাল দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। সংকটের আলামত আছে বলেই প্রধানমন্ত্রী বারবার এটি উল্লেখ করছেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ