27 C
আবহাওয়া
১:০৫ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪৫

ময়মনসিংহে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪৫


বিএনএ,  ময়মনসিংহ : ময়মনসিংহের নান্দাইল উপজেলা আওয়ামী লীগ ও এমপির সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় শিক্ষার্থীসহ অন্তত ৪৫ জন আহত হয়েছে দাবি করছেন নেতাকর্মীরা।

সোমবার (৯ অক্টোবর) বেলা ১২টার দিকে উপজেলা পরিষদের সামনে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদে রোড টু স্মার্ট বাংলাদেশ প্রোগ্রাম উদ্বোধন করার কথা ছিল আওয়ামী লীগের নির্বাচনের প্রধান সমন্বয়ক আনোয়ার বিন কবিরের। তবে, উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের দাওয়াত দেননি এমপি সমর্থকরা। এই নিয়ে দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছিল। দাওয়াত না দেয়ার কারণ জানতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান তার নেতাকর্মীদের নিয়ে উপজেলা পরিষদের সামনে যায়। এসময় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিনের সমর্থক উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের লোকজন তাদের বাঁধা দেয়। এতে দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে দুই পক্ষকে নিয়ন্ত্রণ করে। এই ঘটনায় ৫ শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। গুরুতর আহত দুই শিক্ষার্থীসহ ৮ জনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান বলেন, রোড টু বাংলাদেশ প্রোগ্রাম উদ্বোধন করার কথা ছিল নির্বাচনের প্রধান সমন্বয়ক আনোয়ার বিন কবিরের। কিন্তু আমাদের উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের দাওয়াত দেয়া হয়নি। আমাদের ধারণা ছিল যে প্রধান সমন্বয়ক আনোয়ার বিন কবির উপজেলা পরিষদে আসছেন। এই ভেবে আমরা উপজেলা পরিষদের সামনে যাই। উদ্দেশ্য ছিল আনোয়ার বিন কবিরকে জিজ্ঞাসা করব কেন আমাদের দাওয়াত দেয়া হয়নি। এসময় এমপির সমর্থক উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল ও তার লোকজন অস্ত্র নিয়ে আমাদের উপর আক্রমণ করে। এসময় দৌঁড়ে পালানোর চেষ্টা করলে তারাও আমাদের পিছনে পিছনে ধাওয়া করে আমাদের ৩০ নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মাহমুদুল হাসান বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে দুপুর পর্যন্ত ৪৫ জনকে চিকিৎসা দেয়া হয়েছে। এদের ৮জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। একজন এখানে ভর্তি আছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।

এবিষয়ে জানতে উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের মোবাইলে কল দিলে সেটি বন্ধ দেখায়।

ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন তুহিনের মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

এবিষয়ে নান্দাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন মিয়া বলেন, দুই পক্ষের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে, ঘটনার সাথে সাথে পুলিশ দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে। এই ঘটনায় ৪/৫ জন আহত হয়েছে বলে দাবি করেন তিনি।

বিএনএ/ হামিমুর, এমএফ/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ