26 C
আবহাওয়া
৭:৩৮ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » আবারও ঢাকাই সিনেমায় স্বস্তিকা

আবারও ঢাকাই সিনেমায় স্বস্তিকা

স্বস্তিকা

বিনোদন ডেস্ক: আবারও ঢাকাই সিনেমাতে অভিনয় করতে যাচ্ছেন কলকাতার অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। কামরুল ইসলাম রিফাত পরিচালিত ‘ওয়ান ইলেভেন’ সিনেমায় অভিনয় করবেন তিনি। তাকে দেখা যাবে নন্দিত অভিনেতা আফজাল হোসেনের বিপরীতে।

পরিচালক জানান, তাদের অংশের দৃশ্যধারণ করা হবে ঢাকার গাজীপুর, গুলশান ও ধানমন্ডি এলাকার বিভিন্ন স্থানে।

বাংলাদেশের সিনেমায় অভিনয় প্রসঙ্গে স্বস্তিকা বলেন, ‘ওপার বাংলায় কাজ করার ইচ্ছা আমার প্রবল এবং সেটা বহু বছর ধরে। একটা কমার্শিয়াল সিনেমার শুটিং করতে ২০০৮ সালে একবারই গিয়েছিলাম ঢাকায়। তারপর বহু পরিচালক-প্রযোজকের সঙ্গে কথা হয়েছে, স্ক্রিপ্ট আদান-প্রদান হয়েছে, কিন্তু ব্যাটে-বলে হয়নি। পরিচালক ওয়ান ইলেভেনের গল্পটা পাঠিয়েছিলেন ২০২১ সালে। কোভিডের মধ্যেই আমি গল্পটা পড়েছিলাম। তারপর চিত্রনাট্য পড়েছি। চরিত্র নিয়ে আলোচনা হয়েছে, একাধিক মিটিং করেছি, এরপর একরকম মুগ্ধতা তৈরি হয় পুরো গল্প এবং তারা যেভাবে শুটিং করতে চান—পুরো বিষয়টার সঙ্গে। সেই মুগ্ধতা থেকেই কাজটা করতে চাওয়া।’

তিনি আরও বলেন, ‘আমি সব সময় এমন চরিত্রে অভিনয় করতে চাই, যেগুলো আগে কখনো করিনি। কারণ, আমি পর্দায় একই চরিত্রে নিজেকে বারবার দেখতে চাই না। একই চরিত্র করতে থাকলে দর্শক কেন আমাকে বা আমার ছবি দেখতে চাইবে? আর বাংলাদেশের একটা কাজ করব, মনের মতো না হলে হয়তো কাজটা করা হয়ে উঠত না। কিন্তু সত্যিই আমি খুব খুশি সিনেমাটিতে কাজ করতে যাচ্ছি ভেবে।’

বাংলাদেশে এটি হতে যাচ্ছে স্বস্তিকার দ্বিতীয় সিনেমা। সর্বশেষ ২০০৮ সালে বাংলাদেশের সিনেমায় দেখা গিয়েছিলো কলকাতার অভিনেত্রী স্বস্তিকা মুখার্জিকে। শাকিব খানের বিপরীতে ‘সবার উপরে তুমি’ দিয়ে ঢালিউডে অভিনয় শুরু করলেও এরপর আর দেখা যায় নি তাকে। ১৫ বছর পর আবারও ঢালিউডে ফিরছেন তিনি।

‘ওয়ান ইলেভেন’-এ লেখকের চরিত্রে হাজির হবেন আফজাল হোসেন। মনস্তাত্ত্বিক থ্রিলার ঘরানার সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন তিনি। হুমায়ুন কবির বিশ্বাসের গল্পে সিনেমাটির সংলাপ লিখেছেন মোজাফফর হোসেন। চিত্রনাট্য সংশোধন ও পরিমার্জন করেছেন নূরুল আলম আতিক ও মাতিয়া বানু শুকু।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ