29 C
আবহাওয়া
৫:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মানুষের আস্থার জায়গা দখল করেছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

মানুষের আস্থার জায়গা দখল করেছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

মানুষের আস্থার জায়গা দখল করেছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ মৌলভীবাজার: পুলিশ বাহিনী জনগণের কল্যাণে কাজ করার পাশাপাশি জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনসহ সর্বক্ষেত্রে সক্ষমতা অর্জন করেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। প্রধানমন্ত্রী পুলিশের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

শনিবার (৯ অক্টোবর) মৌলভীবাজার জেলার জুড়ী থানার নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ পুলিশের অনেক ঐতিহ্য রয়েছে। দেশের স্বাধীনতা যুদ্ধে পুলিশ বাহিনী অসামান্য অবদান রেখেছিল। পুলিশ মানুষের আস্থার জায়গা দখল করেছে। এখন পর্যন্ত  জঙ্গি, সন্ত্রাস, আগুন সন্ত্রাস এসব দক্ষতার সঙ্গে মোকাবেলা করেছে এই বাহিনী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ বাহিনীর সক্ষমতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন।

পুলিশের বেতন ভাতা বৃদ্ধি, ঝুঁকি ভাতা সব কিছুই এখন দেয়া হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, দেশের জন্য এই বাহিনী যে ত্যাগ স্বীকার করছে, তা দেশবাসী মনে রাখবে।

তিনি বলেন, মাদকমুক্ত দেশ করতে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। যেমনিভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাই দাঁড়িয়েছিল, তেমনি মাদকের বিরুদ্ধেও দাঁড়াতে হবে। মাদকের ছোবল থেকে আগামি প্রজন্মকে রক্ষার জন্য সবাইকে এগিয়ে আসার আহবান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিদেশে বসে সাইবার অপরাধ করলেও তা সরকারের দৃষ্টিগোচর হচ্ছে। দেশীয় আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। যারা বিদেশের সিটিজেন এবং বিদেশে বসে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন, তাদের ব্যাপারে সেই দেশকে জানানো হয়েছে।

মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ