34 C
আবহাওয়া
৯:১৭ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » তারেক-জোবায়েদার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৬ জুলাই

তারেক-জোবায়েদার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য ১৬ জুলাই

তারেক-জোবায়েদার বিরুদ্ধে বিরুদ্ধে অভিযোগ শুনানি ৯ এপ্রিল

বিএনএ, আদালত প্রতিবেদক: জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ১৬ জুলাই ধার্য করেছেন আদালত।

রোববার(৯ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে সাক্ষ্য দেন গুলশান জোনের সাবেক সাব রেজিস্ট্রার মো. ইয়াকুব ও বগুড়ার সাবেক সাব রেজিস্ট্রার আফতাব উদ্দিন। এরপর আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য এদিন ধার্য করেন। এ মামলায় ৫৬ জন সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্য শেষ হয়েছে।

মামলার বিবরণে জানা যায়, ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করেন দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। ২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক তৌফিকুল ইসলাম। এ মামলায় ইকবাল মান্দ বানুকে মামলা হতে অব্যাহতি দেওয়া হয়।

এর আগে ২০২২ সালের ১ নভেম্বর অভিযোগপত্র আমলে নিয়ে তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বর্তমানে তারা পলাতক। গত ২০২৩ সালের ১৩ এপ্রিল তারেক-জোবায়দার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

বিএনএ/এসবি, এমএফ

Loading


শিরোনাম বিএনএ