36 C
আবহাওয়া
৭:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আবারও লন্ডনের মেয়র সাদিক খান

আবারও লন্ডনের মেয়র সাদিক খান

আবারও লন্ডনের মেয়র সাদিক খান

বিএনএ, বিশ্ব ডেস্ক : আবারও যুক্তরাজ্যের রাজধানীর লন্ডনের দ্বিতীয় মেয়াদে মেয়র পদে নির্বাচিত হয়েছেন সাদিক খান। লেবার পার্টির এই প্রার্থী প্রায় ১১ শতাংশ ভোটের ব্যবধানে হারিয়েছেন প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থী শন বেইলিকে।

ভোট যুদ্ধে সাদিক ৫৫ দশমিক ২ শতাংশ ভোট পেয়েছেন। বেইলি পেয়েছেন ৪৪ দশমিক ৮ শতাংশ ভোট।

সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম দফায় কোনো প্রার্থী সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় পরের দ্বিতীয় দফা ভোট হয়। দ্বিতীয় দফায় মাত্র ১ দশমিক ৬ শতাংশ ভোট বাড়াতে পেরেছেন বেইলি।

এই ভোটে গ্রিন পার্টির প্রার্থী সিয়ান বেরি তৃতীয় অবস্থানে এবং লিবারেল ডেমোক্র্যাট দলের লুইসা পোরিট চতুর্থ অবস্থানে রয়েছেন। পাঁচ শতাংশের কম ভোট পাওয়ায় লুইসার জামানত বাজেয়াপ্ত হয়েছে।

২০১৬ সালে প্রথম মেয়াদে প্রথম মুসলিম হিসেবে মেয়র হন সাদিক খান। ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর রাজধানীর প্রথম মুসলিম মেয়রও তিনি।

ফল ঘোষণার পর সাদিক খান বলেন, আমি সবসময়ই লন্ডনবাসীর মেয়র হয়ে থাকব, নগরীর প্রত্যেকটি মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাব।

সাদিককে অভিনন্দন জানিয়ে পরাজিত প্রার্থী বেইলি বলেন, পুনর্নির্বাচিত মেয়র সবকিছুর জন্য সরকারের ওপর দোষারোপ থেকে বিরত থাকবেন বলে তার আশা।

লন্ডনের নয়টি আসনে জিতেছে লেবার প্রার্থীরা, বাকি পাঁচটি আসন পেয়েছে কনজারভেটিভরা।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ