31 C
আবহাওয়া
২:১৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ছুটি ও ওভারটাইমের জন্য শ্রমিকদের বিক্ষোভ

ছুটি ও ওভারটাইমের জন্য শ্রমিকদের বিক্ষোভ

ছুটি ও ওভারটাইমের জন্য শ্রমিকদের বিক্ষোভ

বিএনএ, ডেস্ক: গাজীপুরের টঙ্গীতে এআরএস ওয়াশিং কারখানার শ্রমিকরা ছুটি ও ওভার টাইমের টাকা না পেয়ে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন। সোমবার (৮ এপ্রিল) রাত সাড়ে ৯টায় টঙ্গীর বেক্সিমকো রোড এলাকায় এ ঘটনা ঘটে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, টঙ্গীর বেক্সিমকো রোড এলাকার এ আরএস ওয়াশিং কারখানার কয়েকশ শ্রমিক ঈদের আগে ছুটি ঘোষণার শেষ দিনে গত মাসের বেতন-বোনাস পেয়েছেন কিন্তু ছুটি ও ওভারটাইমের টাকা পাননি। সকাল থেকে কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের টাকা দেই-দিচ্ছি বলে সময়ক্ষেপন করে। রাত পর্যন্ত না দেওয়ায় তারা সড়কে বিক্ষোভ করেন।

এ সময় শ্রমিকেরা আবর্জনা ও কাঁঠখড়ে আগুন জ্বালিয়ে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করেন। খবর পেয়ে পুলিশ এসে শ্রমিকদের নিভৃত করতে চাইলে শ্রমিকরা আরও উত্তেজিত হয়ে ওঠেন। পরে শ্রমিকরা শান্ত হলে সমঝোতার আলোচনা শুরু হয়।

শ্রমিকরা বলেন, ঈদের ছুটি হয়ে গেছে। ছুটি ও ওভারটাইমসহ আনুষাঙ্গিক টাকা না পেলে আমরা বাড়ি যাব কী করে? ঈদই বা করবো কী করে? ন্যায্য পাওনা না পাওয়া পর্যন্ত সড়কেই থাকবেন বলে জানান তারা।

ঘটনাস্থলে উপস্থিত গাজীপুর শিল্প পুলিশ-২ এর সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে কারখানার ভেতরে নেওয়া হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে, যান চলাচল স্বাভাবিক রয়েছে।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ