24 C
আবহাওয়া
১:২৬ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অভিনেতা-নির্মাতা সতীশ কৌশিক আর নেই

অভিনেতা-নির্মাতা সতীশ কৌশিক আর নেই

নীতিশ

বিনোদন ডেস্ক: বলিউডের বরেণ্য অভিনেতা-নির্মাতা সতীশ কৌশিক মারা গেছেন। বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৬৬ বছর। ইন্ডিয়া টুডে এ খবর প্রকাশ করেছে।

এ প্রতিবেদনে জানানো হয়েছে, আজ দিল্লিতে গাড়িতে থাকাকালীন সতীশ কৌশিকের হার্ট অ্যাটাক হয়। দ্রুত তাকে গুরুগ্রামের ফোর্টিস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে বাঁচানোর চেষ্টা করেও ব্যর্থ হন। তার মরদেহ দিল্লির দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে তার মরদেহ মুম্বাইতে নেওয়া হবে। সেখানেই তার শেষকৃত্য সম্পন্ন হবে।

১৯৫৬ সালের ১৩ এপ্রিল পাঞ্জাবের মহেন্দ্রগড়ে জন্মগ্রহণ করেন সতীশ কৌশিক। একাধারে তিনি অভিনেতা-নির্মাতা-চিত্রনাট্যকার। রুপালি জগতে পা রাখার আগে দীর্ঘ দিন থিয়েটারের সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৮৩ সালে ‘জান ভি দো ইয়ারো’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন।

তবে ১৯৮৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘মিস্টার ইন্ডিয়া’ সিনেমায় ক্যালেন্ডার চরিত্রে অভিনয় করে খ্যাতি কুড়ান। পরবর্তীতে ‘দিওয়ানা মাস্তানা’, ‘ব্রিক লেন’ প্রভৃতি সিনেমায় দেখা যায় তাকে। ১৮৮০ সালে ‘রাম লক্ষ্মণ’ সিনেমার জন্য ফিল্মফেয়ার সেরা কমেডিয়ানের পুরস্কার লাভ করেন তিনি। ১৯৯৭ সালেও এই সম্মাননা পান তিনি।

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চরণ কা রাজা’ সিনেমা নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন সতীশ। এরপর ১৯টি সিনেমা নির্মাণ করেন তিনি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ