28 C
আবহাওয়া
৫:৩৬ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » নকল ‘এন-৯৫’ সরবারহ:শারমিনের প্রতিবেদন ২৬ এপ্রিল

নকল ‘এন-৯৫’ সরবারহ:শারমিনের প্রতিবেদন ২৬ এপ্রিল

নকল 'এন-৯৫' সরবারহ:শারমিনের প্রতিবেদন ২৬ এপ্রিল

বিএনএ, আদালত প্রতিবেদক : নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের অভিযোগে অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ২৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার(৯ মার্চ) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা ডিবি পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। এ জন্য অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দীক প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন।

উল্লেখ্য,২০২০ সালের ২৭ জুন শারমিন জাহানকে ১১ হাজার মাস্ক সরবরাহের কার্যাদেশ দেয় বঙ্গবন্ধু শেখমুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)। কার্যাদেশের বিপরীতে ৩০ জুন প্রথম দফায় এক হাজার ৩০০টি; ২ জুলাই দ্বিতীয় ও তৃতীয় দফায় ৪৬০টি ও এক হাজার এবং ১৩ জুলাই চতুর্থ দফায় ৭০০টি মাস্ক সরবরাহ করে।

প্রথম ও দ্বিতীয় লটের মাস্কে কোনো সমস্যা ছিল না। তৃতীয় ও চতুর্থ দফায় লট বিতরণ ও ব্যবহারে ত্রুটি পাওয়া যায় এবং মাস্কের গুণগত মান কার্যাদেশ অনুযায়ী পাওয়া যায়নি।

মাস্কের মান নিয়ে শারমিন জাহানকে ১৮ জুলাই কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। শারমিন ২০ জুলাই দেয়া জবাবে ঘটনার জন্য ‘দুঃখ প্রকাশ’ করেন।

নকল মাস্ক সরবরাহের অভিযোগে শারমিন জাহানের বিরুদ্ধে ২৩ জুলাই মামলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

এরপর ২৪ জুলাই রাতে শাহবাগের একটি বাসা থেকে শারমিন জাহানকে গ্রেফতার করা হয়।
২৫ জুলাই আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।পরবর্তীতে তিনি পার্সপোর্ট জমা রাখার শর্তে জামিন পেয়েছেন।

বিএনএ নিউজ/এসবি, জেবি

Loading


শিরোনাম বিএনএ