40 C
আবহাওয়া
৫:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কাশিমপুর কারাগারে প্রদীপ ও লিয়াকত

কাশিমপুর কারাগারে প্রদীপ ও লিয়াকত


সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি বরখাস্তকৃত ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকতকে কাশিমপুর কারাগারে নেয়া হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে আটটার দিকে তাদের কাশিমপুর কারাগারে নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কাশিমপুর কারাগারের সিনিয়র জেল সুপার মো. গিয়াস উদ্দিন। এর আগে ওসি প্রদীপ ও লিয়াকতকে চট্রগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পুলিশ প্রিজন ভ্যানে কাশিমপুরে নেয়া হয়।

কারাগার কর্তৃপক্ষ জানান, প্রদীপ ও লিয়াকতকে কাশিমপুরের হাই সিকিউরিটি কনডেম সেলে রাখা হয়েছে।

গত ৩১ জানুয়ারি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় প্রদীপ কুমার দাশ ও লিয়াকত আলীকে মৃত্যুদণ্ড দেন আদালত। কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

রায়ে টেকনাফ থানার এসআই নন্দদুলাল রক্ষিত, কনস্টেবল রুবেল শর্মা ও সাগর দেবের যাবজ্জীবন কারাদণ্ড হয়। এ ছাড়া কক্সবাজারের বাহারছড়ার মারিশবুনিয়া গ্রামের নুরুল আমিন, মোহাম্মদ আইয়াজ ও নিজাম উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। খালাস পান বাকি সাত আসামি।

২০২০ সালের ৩১ জুলাই রাত সাড়ে ৯টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের বাহারছড়া তদন্তকেন্দ্রের তৎকালীন কর্মকর্তা পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ