33 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ওমরাহ পালনে লাগবে করোনা নেগেটিভ সনদ

ওমরাহ পালনে লাগবে করোনা নেগেটিভ সনদ


বিএনএ, বিশ্বডেস্কঃ করোনা সংক্রমণের কারণে সৌদি আরবে পবিত্র ওমরাহ পালন করতে গেলে করোনা নেগেটিভ সনদ লাগবে। নতুন নির্দেশনা আরও বলা হয়েছে, সৌদিতে ভ্রমণের যারা যাবেন তাদেরও নেগেটিভ সনদ দেখাতে হবে।

সৌদিআরবের হজ এবং ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, পবিত্র ওমরাহ পালন বা ভ্রমণের জন্য সৌদিআরবে প্রবেশের ক্ষেত্রে রওনা দেওয়ার ৪৮ ঘণ্টা আগে করোনার পিসিআর কিংবা অ্যান্টিজেন পরীক্ষা করাতে হবে। নেগেটিভ সনদ থাকলে তবেই সৌদি আরবে প্রবেশ করা যাবে।

হালনাগাদ এ নির্দেশনা বুধবার (৯ ফেব্রুয়ারি) রাত একটা থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার জের ধরে সৌদিআরবে প্রবেশের ক্ষেত্রে নির্দেশনা হালনাগাদ করেছে দেশটির সরকার।

এর আগে ২০২২ সালের শুরুতে পবিত্র ওমরাহ পালনের জন্য নতুন নির্দেশনা দিয়েছিল সৌদি আরব। ওই নির্দেশনা অনুযায়ী, প্রথমবার পবিত্র ওমরাহ পালনের অন্তত ১০ দিন পর দ্বিতীয়বার ওমরাহ পালন করার অনুমতি দেওয়া হয়, যা সব বয়সী মানুষের জন্য প্রযোজ্য ছিল।

করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলতে সৌদি সরকার গুরুত্বারোপ করেছে। একই বিধান মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদেও চালু করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ