31 C
আবহাওয়া
৪:৩৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সাকিবের জায়গায় খেলবেন সৌম্য

সাকিবের জায়গায় খেলবেন সৌম্য

সাকিবের জায়গায় খেলবেন সৌম্য

বিএনএ, স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে খেলার সময় ইনজুরিতে পড়ায় ঢাকা টেস্টে খেলা হচ্ছে না সাকিব আল হাসান। তার জায়গায় সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ঢাকা টেস্ট। বুধবার অনুশীলনে দলের সঙ্গে সৌম্য যোগ দেবেন বলে জানিয়েছে বিসিবি।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে সাকিবের বাঁ পায়ের ঊরুতে টান পড়ে। নিজের বোলিংয়ে ফিল্ডিং করতে গিয়ে চোট পান বাঁহাতি স্পিনার। এরপর বোলিং চালিয়ে গেলেও মোটেও ফিট ছিলেন না। যদিও ব্যাট করে ৬৮ রান করেছিলেন সাকিব। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ষষ্ঠ ওভার শেষ করে মাঠ থেকে উঠে যান।

বাঁহাতি সৌম্যর ১৫ টেস্টে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি রয়েছে। বাংলাদেশ টেস্ট দলের হয়ে সর্বশেষ ২০১৯ সালের সেপ্টেম্বরে মাঠে নেমেছিলেন সৌম্য। সেবার বাংলাদেশ সফরে আসা আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলতে দেখা গেছে এই বাঁহাতি ওপেনারকে। ওই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৩২ রান করেছিলেন সৌম্য। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দলে জায়গা হয়নি তার।

বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্ট হেরে এরই মধ্যে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে বাংলাদেশ।

বিএনএনিউজ/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ