27 C
আবহাওয়া
২:৪৭ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু আক্রান্ত হয়ে বছরের প্রথম মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে বছরের প্রথম মৃত্যু


বিএনএ: ২০২৩ সালে ডেঙ্গু আক্রান্ত হয়েছে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতর। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২০ জন।

সোমবার (৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, রোববার (৮ জানুয়ারি) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ সময়ে হাসপাতালে ভর্তি হওয়া ২০ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৯ জন এবং ঢাকার বাইরের ১১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ১ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮৯ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১৩৯ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৫০ জন।

অন্যদিকে, এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১১৮ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৮২ জন এবং ঢাকার বাইরের ৩৬ জন।

২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন রেকর্ড ২৮১ জন। একই সঙ্গে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

২০২২ সালের জুলাই মাসে ডেঙ্গুতে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। সে মাসে মারা যান ৯ জন। এরপর আগস্টে ১১, সেপ্টেম্বরে ৩৪, অক্টোবরে ৮৬, নভেম্বরে ১১৩ এবং বছরের শেষ মাস ডিসেম্বরে ২৭ জন ডেঙ্গুতে মারা যান।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ